কড়ানজর
  • September 27, 2021
  • Last Update September 26, 2021 8:12 pm
  • গাজীপুর

২৯ লাখ টাকার নির্মিত সেতুটি পার হতে মই লাগে!

২৯ লাখ টাকার নির্মিত সেতুটি পার হতে মই লাগে!

কড়া নজর প্রতিবেদকঃ

রংপুরে ২৯ লাখ টাকা ব্যয়ে নির্মিত সেতুটি মই দিয়ে পার হতে হয়। এই সেতুটি উপজেলার মির্জাপুর ইউনিয়নের হযরতপুর এলাকায় অবস্থিত। উভয় প্রান্তে সংযোগ সড়ক না থাকায় সাধারণ মানুষের কোনো কাজেই আসছে না সেতুটি।

সেতুটির দুপাশে মই রাখা আছে। এই মই বেয়ে পার হতে হয় সবাইকে। বয়স্ক, নারী ও শিশুরা সেতুটি পার হতে গিয়ে বিপাকে পড়তে হয়। অনেকেই এটি পার হতে গিয়ে আহত হয়েছেন। এতে করে হযরতপুর গ্রামসহ আশেপাশের গ্রামের হাজার হাজার মানুষকে চরম দুর্ভোগের মধ্য দিয়ে যাতায়াত করতে হচ্ছে।

রংপুর জেলা ত্রাণ ও পুর্নবাসন অধিদপ্তর সূত্রে জানা গেছে, ২০১৯-২০ অর্থ বছরে মিঠাপুকুর উপজেলা পিআইও অফিসের অধীনে খালের ওপর সেতুটি নির্মাণে ব্যয় হয়েছে ২৯ লাখ ২৭ হাজার ৪০১ টাকা। এটির দৈর্ঘ্য ৩৬ মিটার। তবে সেতুর উপর দিয়ে চলাচল করার জন্য সেতুর দুই পাশে সংযোগ সড়ক নির্মাণ না করার ফলে এটি কোনো কাজে আসছে না। পার্শ্বর্বতী ৩ গ্রামের মানুষ চরম দুর্ভোগের মধ্যে পড়েছেন। বিশেষ করে সেতুর কাছেই রয়েছে হাজেরা রাজ্জাক সরকারি প্রাথমিক বিদ্যালয় ও হযরতপুর মাদ্রাসাসহ দুটি শিক্ষাপ্রতিষ্ঠান। শিক্ষার্থীসহ আশেপাশের গ্রামের মানুষকে মই বেয়ে সেতুর উপর উঠে যাতায়াত করতে হচ্ছে।

এ ব্যাপারে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাকে একাধিকবার জানিয়েও কোনো লাভ হয়নি বলে এলাকাবাসী অভিযোগ করেছেন।

এলাকাবাসীর অভিযোগ, নির্মিত সেতুটির সঙ্গে সংযোগ সড়ক না থাকায় তাদের দুর্ভোগ বেড়েছে। বর্ষা মৌসুমে সেতুর কিছু অংশ পানির নিচে তলিয়ে যায়। তখন সেতু পারাপারে চরম বিড়ম্বনা পোহাতে হয়। আর শুকনা মৌসুমে সেতুতে উঠতে মই ছাড়া উপায় নেই। উচুঁ রাস্তা না থাকায় এর দুপাশে থাকা দুটি মই-ই একমাত্র ভরসা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *