কড়ানজর
  • September 20, 2021
  • Last Update September 20, 2021 2:51 am
  • গাজীপুর

১৯ আগস্ট থেকে পর্যটনকেন্দ্র ও গণপরিবহন পুরোপুরি খোলা

১৯ আগস্ট থেকে পর্যটনকেন্দ্র ও গণপরিবহন পুরোপুরি খোলা

কড়ানজর প্রতিবেদকঃ

আগামী ১৯ আগস্ট থেকে বিনোদনকেন্দ্র ও গণপরিবহন পুরোপুরি খোলার অনুমতি দিয়েছে সরকার। করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে মানুষের চলাচল নিয়ন্ত্রণের জন্য বাংলাদেশ সরকার সর্বশেষ যে বিধিনিষেধ আরোপ করেছিল সেটি শিথিল করে ৮ আগস্ট প্রজ্ঞাপন জারি করে সরকার। সে অনুযায়ী ১১ আগস্ট থেকে কিছু শর্ত মেনে গণপরিবহন চলাচল শুরু হয়েছে। আগামী ১৯  আগস্ট থেকে ৪টি শর্তে গণপরিবহন খোলার খুলবে।

বৃহস্পতিবার (১২ আগস্ট) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে পর্যটন কেন্দ্র, রিসোর্ট, কমিউনিটি সেন্টার ও বিনোদন কেন্দ্র খোলার অনুমতি দিয়ে প্রজ্ঞাপন জারি করেছে সরকার।

আগামী ১৯ আগস্ট থেকে চার শর্তে দেশের সকল গণপরিবহন এবং পর্যটন কার্যক্রম শুরু করা যাবে।

প্রজ্ঞাপনে বলা হয়, যথাযথ স্বাস্থ্যবিধি মেনে সড়ক, রেল ও নৌ-পথে সকল প্রকার গণপরিবহন চলতে পারবে। পাশাপাশি পর্যটন কেন্দ্র, রিসোর্ট, কমিউনিটি সেন্টার এবং বিনোদন কেন্দ্রগুলো ধারণ ক্ষমতার ৫০ ভাগ ব্যবহার করে কার্যক্রম শুরু করতে পারবে। তবে সকল ক্ষেত্রে শতভাগ মাস্ক পরিধান এবং স্বাস্থ্য অধিদপ্তর কর্তৃক প্রণীত স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। কোনও প্রতিষ্ঠানে স্বাস্থ্যবিধি পালনে অবহেলা বা লঙ্ঘনের প্রমাণ পাওয়া গেলে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

প্রজ্ঞাপনে বলা হয়, যথাযথ স্বাস্থ্যবিধি মেনে সড়ক, রেল ও নৌ-পথে সকল প্রকার গণপরিবহন চলতে পারবে। পাশাপাশি পর্যটনকেন্দ্র, রিসোর্ট, কমিউনিটি সেন্টার এবং বিনোদন কেন্দ্রগুলো ধারণ ক্ষমতার ৫০ ভাগ ব্যবহার করে কার্যক্রম শুরু করতে পারবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *