কড়ানজর
  • September 27, 2021
  • Last Update September 27, 2021 10:45 am
  • গাজীপুর

স্বাস্থ্যবিধি মেনে ডুয়েট ডে পালিত

স্বাস্থ্যবিধি মেনে ডুয়েট ডে পালিত

কড়া নজর প্রতিবেদকঃ

স্বাস্থ্যবিধি মেনে নানা আয়োজন ও উৎসবমুখর পরিবেশে ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ডুয়েট), গাজীপুর-এর ১৮তম বর্ষপূর্তি উপলক্ষ্যে ডুয়েট ডে-২০২১ উদযাপিত হয়েছে। বুধবার (১ আগস্ট) অধ্যাপক ড. মোঃ হাবিবুর রহমান, মাননীয় উপাচার্য, ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।  বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ আবদুর রশীদ বেলুন, ফেস্টুন ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করেন।

২০০৩ সালের ১ সেপ্টেম্বর বাংলাদেশ ইন্সটিটিউট অব টেকনোলজি (বিআইটি), ঢাকার পরিবর্তিত নাম ঢাকা ইউনিভার্সিটি ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি (ডুয়েট) হয়। সেই থেকে প্রতিবছরই ১ সেপ্টেম্বর ‘ডুয়েট ডে’ পালিত হয়ে আসছে।

ভার্চুয়ালি সংযুক্ত হয়েছিলেন উদ্ধোধনী অনুষ্ঠানের প্রধান অতিথি যুব ও ক্রীড়া মন্ত্রনালয়, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রতিমন্ত্রী আলহাজ্ব জাহিদ আহসান রাসেল, এমপি।

উদ্বোধকের বক্তৃতায় মাননীয় প্রতিমন্ত্রী মহোদয় বলেন, “মুজিব শতবর্ষের অঙ্গীকার, প্রযুক্তি নির্ভর উন্নত বাংলাদেশ গড়ার।” প্রত্যয় নিয়ে শ্রদ্ধেয় শিক্ষকমন্ডলীবৃন্দসহ, ছাত্র ও কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীদের সাথে নিয়ে যুগোপোযোগী শিক্ষা কারিকুলাম তৈরি বিশ্বের দরবারে মাথা উচু করে নিজেদের অধিষ্ঠিত করতে তিনি সমসময় গাজীপুরের এই প্রাণের প্রতিষ্ঠানের সহিত ছিলেন, আছেন এবং থাকবেন বলে মতামত প্রদান করেন। মুক্তিযুদ্ধের চেতনায় দেশ ও দশের কল্যানে প্রতিষ্ঠান অগ্রণী ভূমিকা পালন করার প্রত্যাশা রেখে তিনি শুভ জন্মদিন জানিয়ে উদ্বোধন ঘোষণা করেন।

উক্ত অনুষ্ঠানে শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা–কর্মচারীরা অংশ নেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *