কড়ানজর
  • October 16, 2021
  • Last Update October 1, 2021 6:00 pm
  • গাজীপুর

সাগরদাঁড়ি এক্সপ্রেসে এক নারীর সন্তান প্রসব

সাগরদাঁড়ি এক্সপ্রেসে এক নারীর সন্তান প্রসব

কড়া নজর প্রতিবেদকঃ

বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) রাতে কুষ্টিয়া থেকে রাজশাহী যাবার সময় সাগরদাঁড়ি এক্সপ্রেসে সাবিনা ইয়াসমিন নামক এক নারী সন্তান জন্ম দেন। রাজশাহীর একটি ক্লিনিকে বিশেষজ্ঞ এক গাইনি চিকিৎসকের কাছে সন্তান প্রসবের কথা ছিল অন্তঃসত্ত্বা এই নারীর। সেই উদ্দেশেই কুষ্টিয়া থেকে চিকিৎসককে দেখাতে ট্রেনে করে রাজশাহী যাচ্ছিলেন তিনি।

রাজশাহী রেলওয়ে স্টেশনের ব্যবস্থাপক আবদুল করিম জানান, খুলনা থেকে রাজশাহীর উদ্দেশে ছেড়ে আসা সাগরদাঁড়ি এক্সপ্রেস ট্রেনে সন্ধ্যা ৭টার দিকে কুষ্টিয়ার ভেড়ামারা স্টেশন থেকে ট্রেনে ওঠেন গর্ভবতী সাবিনা ইয়াসমিন, তার স্বামী। তিনি চিকিৎসার জন্যই রাজশাহীতে যাচ্ছিলেন। পথে রাজশাহীর আড়ানী এলাকায় ওই নারীর প্রসবব্যথা ওঠে। পরে ট্রেন কর্তৃপক্ষ মাইকে ঘোষণা দিয়ে একজন চিকিৎসকের খোঁজ করেন। এ সময় ওই ট্রেনে নার্সিংয়ের দুইজন শিক্ষার্থী ছিলেন। এই ডাকে সাড়া দিয়ে তারা এসে বাচ্চা প্রসবের কাজটি সম্পন্ন করেন।

স্টেশন ব্যবস্থাপক আবদুল করিম আরও জানান, রাত সাড়ে ১০টার দিকে ওই নারী ট্রেনের মধ্যেই সন্তান প্রসব করেছেন। রাত ১১টার দিকে ট্রেনটি রাজশাহী স্টেশনে পৌঁছায়। আমরা খবর পেয়ে আগেই রেলওয়ে হাসপাতালের একটি অ্যাম্বুলেন্স ঠিক করে রাখি। পরে ওই অ্যাম্বুলেন্সে করে নবজাতক ও মাকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে উন্নত সেবার জন্য পাঠানো হয়। মা ও নবজাতক দুইজনই সুস্থ আছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *