কড়ানজর
  • September 27, 2021
  • Last Update September 26, 2021 8:12 pm
  • গাজীপুর

শ্রীপুরে শ্রমিকদের বিক্ষোভ, বরখাস্ত ৩২

শ্রীপুরে শ্রমিকদের বিক্ষোভ, বরখাস্ত ৩২

কড়া নজর প্রতিবেদকঃ

গাজীপুরের শ্রীপুরে এসকিউ সেলসিয়াস লিমিটেড নামের একটি কারখানার  শ্রমিকরা বিভিন্ন দাবিতে কর্মবিরতি ও বিক্ষোভ করায় ৩২ শ্রমিককে বরখাস্ত করা হয়েছে। সোমবার (২৩ আগস্ট) রাতে এসকিউ গ্রুপের মানবসম্পদ বিভাগের ব্যবস্থাপক কাজী ইকবাল হোসেন জানান, এই সংখ্যা আরও বৃদ্ধি হতে পারে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত কারখানাটি বন্ধ থাকবে।

নাম প্রকাশ অনিচ্ছুক কারখানার দুই শ্রমিক জানিয়েছেন, সোমবার (২৩ আগস্ট) বৈধ দাবিদাওয়া ও বিভিন্ন অসংগতি নিয়ে শ্রমিকেরা কর্মবিরতি দিয়ে বিক্ষোভ করেছিলেন। এর জেরেই এসব শ্রমিককে বরখাস্ত করা হয়েছে।

এ ব্যাপারে কাজী ইকবাল হোসেন গণমাধ্যমকে জানান, রোববার কারখানায় কাজের সুন্দর পরিবেশ ছিল। ফ্লোরে অপারেশন ব্যবস্থাপক অবস্থান করছিলেন। এমন সময় সেখানে ৮ থেকে ১০ জন লোক অপারেশন ব্যবস্থাপককে মারধর করেন এবং আরো কয়েকজন কারখানার ভিতরে উচ্ছৃঙ্খল আচরণ করেন। তাঁরা নিরাপত্তাকর্মীদের মারধর, ডাইনিং ভাঙচুর ও কর্মকর্তাদের লাঞ্ছিত করেন। বাধ্য হয়ে কারখানা বন্ধ করা হয়েছে।

তিনি আরো জানান, ‘ভিডিও ফুটেজ দেখে ঘটনার সঙ্গে জড়িত ৩২ জনের তালিকা তৈরি করেছি। এই সংখ্যা আরও বৃদ্ধি হবে।

কয়েকজন শ্রমিক জানিয়েছেন, অসুস্থ হলেও শ্রমিকদের ছুটি না দেওয়া, পারিশ্রমিক কম দেওয়া, অতিরিক্ত সময় কাজ করানো, টিফিনে মানহীন খাবার পরিবেশনসহ বিভিন্ন বিষয়ে তাঁরা আন্দোলন করছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *