কড়ানজর
  • July 5, 2022
  • Last Update October 1, 2021 6:00 pm
  • গাজীপুর

শিশু গৃহকর্মীকে নির্যাতনের অভিযোগে মানবাধিকারকর্মী গ্রেফতার, স্বামী পলাতক

কড়ানজর প্রতিবেদনঃ

বান্দরবানে এক শিশু গৃহকর্মীকে নির্যাতনের অভিযোগে করা মামলায় মানবাধিকারকর্মী ও এডভোকেট সারাহ সুদীপা ইউনুছকে গ্রেফতার করেছে পুলিশ। তবে একই মামলার আরেক আসামি সারাহ সুদীপার স্বামী ফয়সাল আহমেদ পলাতক রয়েছেন।

শনিবার (২৪ জুলাই) সকালে তাকে বান্দরবান শহরের বনরুপা পাড়ার নিজ বাসা থেকে গ্রেফতার করে পুলিশ।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, গত ২২ জুলাই রওশন আরা নামে এক নারী ওই শিশু গৃহকর্মীকে নির্যাতনের অভিযোগে বান্দরবানের মানবাধিকারকর্মী এডভোকেট সারাহ সুদীপা ইউনুছ ও তার স্বামী কোয়ান্টামের অর্গানিয়ার লিগ্যাল এ্যাডভাইজার এডভোকেট ফয়সাল আহমেদকে আসামি করে সদর থানায় একটি মামলা দায়ের করেন। পরে পুলিশ শিশুটিকে উদ্ধার করে সদর হাসপাতালে চিকিৎসা প্রদান করে আদালতে নিয়ে গেলে আদালত ভুক্তভোগী শিশুটিকে চট্টগ্রামের হাটহাজারীর সেফহোমে (নিরাপদ আবাসন) প্রেরণের নির্দেশ দেন। এরপর শুক্রবার (২৩ জুলাই) শিশুটিকে সেফহোমে পাঠানো হয়।

বান্দরবান সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি (তদন্ত) মো. সোহাগ রানা বলেন, শিশু গৃহকর্মীকে নির্যাতনের অভিযোগে বান্দরবান সদর থানায় সারাহ সুদীপা ইউনুস (৪০) ও তার স্বামী ফয়সাল আহমেদ (৪৫) এর নামে শিশু আইন, ২০১৩ এর ৭০/৮০(১) এর ধারায় একটি মামলা দায়ের করেছেন তার এক প্রতিবেশী রওশানা আরা। এর প্রেক্ষিতে অভিযান পরিচালনা চালিয়ে মামলার আসামি সারাহ সুদীপা ইউনুছকে গ্রেফতার করেছে পুলিশ।

এর আগে, বান্দরবানে এক শিশু গৃহকর্মীকে নির্যাতনের ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে বিষয়টি প্রশাসনের নজরে আসে। নির্যাতিত শিশুটি জানায়, তাকে জ্বলন্ত মশার কয়েল দিয়ে ছ্যাকা দেওয়াসহ বিভিন্নভাবে শারীরিক নির্যাতন করে সারাহ সুদীপা ইউনুছ ও তার স্বামী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *