কড়ানজর
  • January 20, 2022
  • Last Update October 1, 2021 6:00 pm
  • গাজীপুর

শিক্ষাপ্রতিষ্ঠানে সারপ্রাইজ ভিজিট, স্বাস্থ্যবিধি না মানলে ব্যবস্থা

শিক্ষাপ্রতিষ্ঠানে সারপ্রাইজ ভিজিট, স্বাস্থ্যবিধি না মানলে ব্যবস্থা

কড়া নজর প্রতিবেদকঃ

এখন থেকে দেশেরে সব শিক্ষাপ্রতিষ্ঠানে সারপ্রাইজ ভিজিট চলবে| কোনো শিক্ষাপ্রতিষ্ঠানে স্বাস্থ্যবিধি মানা না হলে বা কোনো ক্ষেত্রে অবহেলা পাওয়া গেলে প্রতিষ্ঠান বা সংশ্লিষ্টদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। একইভাবে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক অধিদপ্তরের যারা সংশ্লিষ্ট শিক্ষাপ্রতিষ্ঠান তদারকির দায়িত্বে থাকবেন, তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে।

রবিবার (১১ সেপ্টেম্বর) আজিমপুর গার্লস স্কুল অ্যান্ড কলেজে শ্রেণিকক্ষে শিক্ষা কার্যক্রম শুরুর সার্বিক প্রস্তুতি পরিদর্শন করতে গিয়ে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন।

তিনি বলেন, “কোভিড ও ডেঙ্গু থেকে শিক্ষার্থীদের সুরক্ষা ব্যবস্থা পর্যবেক্ষণে গিয়ে কোথাও কোনো অনিয়ম পেলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। আমরা এখন থেকে প্রায়ই না জানিয়ে সব জায়গায় যাবো। কোথাও কোনো অনিয়ম দেখলে সংশ্লিষ্ট যারা থাকবেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। শিক্ষক বা অধিদপ্তরের কর্মকর্তা যে-ই হোন।”

শিক্ষামন্ত্রী বলেন, “কোভিড সংক্রমণ কমতে থাকায় শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া হয়েছে। মেডিকেল কলেজগুলো খুলবে আগামীকাল।  চলমান কোভিড মহামারির কারণে শিক্ষাঙ্গনে দীর্ঘ অনাকাঙ্ক্ষিত বিরতির অবসান ঘটেছে।”

দীপু মনি বলেন, “শুধু সংক্রমণের হার নয় আমাদের অন্য বিষয়গুলোও বিবেচনায় নিতে হয়েছে। শিক্ষার্থীদের শারীরিক-মানসিকসহ নানাবিধ সমস্যা তৈরি হচ্ছে। এসব মাথায় নিয়েই আমরা শিক্ষাপ্রতিষ্ঠান খুলেছি।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *