কড়ানজর
  • September 27, 2021
  • Last Update September 26, 2021 8:12 pm
  • গাজীপুর

রোহিঙ্গা শিশুদের পেটের ভেতরে ইয়াবা পাচার

রোহিঙ্গা শিশুদের পেটের ভেতরে ইয়াবা পাচার

কড়া নজর প্রতিবেদকঃ

বুধবার (৮ সেপ্টেম্বর) মধ্যরাতে চট্টগ্রামের সাতকানিয়া থেকে ইয়াবা পাচারের সময় ছয় রোহিঙ্গা শিশু-কিশোরকে আটক করেছে র‌্যাপিড  অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

কক্সবাজার থেকে সাতকানিয়ার প্রবেশপথে একটি চেকপোস্টে তাদের আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে ৫,৩৯০ পিস ইয়াবা উদ্ধার করা হয়।

গ্রেপ্তার হওয়া ৫ শিশুরই বয়স ১৩ থেকে ১৪ বছর। আর একজনের বয়স ১৯ বছর। তারা সবাই কক্সবাজারের টেকনাফ রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা।

বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক নুরুল আবছার।

তিনি জানান, এমন গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় যে, ইয়াবার একটি বড় চালান কক্সবাজার থেকে চট্টগ্রাম যাচ্ছে। অত:পর  সাতকানিয়ায় একটি চেকপোস্ট স্থাপন করা হয়। রাত সাড়ে আটটার দিকে একটি বাস তল্লাশির জন্য থামানো হয়। তখন আচরণ সন্দেহজনক হওয়ায় র‌্যাব ওই শিশু-কিশোরদের জিজ্ঞাসাবাদ করা হয়। এক পর্যায়ে আটক ছয় জনের একজন বমি করে তার পেট থেকে নয় প্যাকেট ইয়াবা বের করে। পরে এক্স-রে করার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয় এবং অন্যদের পেট থেকে আরও ১০১ প্যাকেট ইয়াবা বের করা হয়। যার আনুমানিক মূল্য প্রায় ১৬ লাখ টাকা।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে, তারা মিয়ানমার থেকে ইয়াবা সংগ্রহ করে ক্যাম্পে সংরক্ষণ করার পর দেশের বিভিন্ন স্থানে পাচার করত বলে স্বীকার করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *