কড়ানজর
  • October 20, 2021
  • Last Update October 1, 2021 6:00 pm
  • গাজীপুর

রাতে আসছে সিনোফার্মের ২০ লাখ ডোজ টিকা এবং সোমবারে আসছে মডার্নার ৩০ লাখ ডোজ

চীনের সিনোফার্ম থেকে কেনা দেড় কোটি ডোজের মধ্যে আজ রাতে আসছে আরও ২০ লাখ ডোজ।শনিবার (১৭ জুলাই) দিবাগত রাত ১১টায় ১০ লাখ এবং রাত ৩ টায় আরও ১০ লাখ টিকা ডোজ এসে পৌঁছাবে। স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বিমানবন্দরে উপস্থিত থেকে এই টিকা গ্রহণ করবেন বলে জানা যায়।

এর আগে গত ৩ ও ৪ জুলাই রাতে ও সকালে দুই চালানে ২০ লাখ ডোজ সিনোফার্মের টিকা দেশে পৌঁছায়। এই টিকা বাংলাদেশ সরকারের কেনা টিকা বলেই জানানো হয়। তাছাড়া দুই দফায় সিনোফার্মের ১১ লাখ ডোজ ভ্যাকসিন উপহার পাঠিয়েছিল চীন সরকার।

মডার্ণার আসছে ৩০লাখ ডোজ

সোমবারে যুক্তরাষ্ট্র থেকে আরও ৩০ লাখ ডোজ মডার্নার টিকা  বাংলাদেশে পৌছাবে। শনিবার (১৭ জুলাই) বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল মিলার এক টুইট বার্তায় এ কথা জানান। কোভ্যাক্স’র আওতায় এই টিকা দিচ্ছে দেশটি। করোনা মোকাবিলায় যুক্তরাষ্ট্র টিকা সরবরাহ বাড়াতে অঙ্গীকারবদ্ধ বলে জানিয়েছেন রাষ্ট্রদূত।

এর আগে করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে চলতি মাসের শুরুতে যুক্তরাষ্ট্রের তৈরি মডার্নার সাড়ে ১২ লাখ ডোজ টিকা দেশে এসে পৌঁছায়। বিশ্বজুড়ে টিকা সরবরাহের আন্তর্জাতিক প্লাটফর্ম কোভ্যাক্স থেকে এসব টিকা পাঠানো হয়।

গত ২ জুলাই রাত সাড়ে ১১টার দিকে মডার্নার টিকা নিয়ে এমিরেটস এয়ারলাইন্সের ইকে-৫৮৪ ফ্লাইটটি বাংলাদেশে আসে। মডার্নার টিকা নিয়ে দেশে করোনাভাইরাসের মোট চারটি টিকা এলো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *