কড়ানজর
  • October 17, 2021
  • Last Update October 1, 2021 6:00 pm
  • গাজীপুর

যে সদস্যরা বিশৃঙ্খলায় জড়িত ছিলেন তাদের তিরস্কার তালেবানের

যে সদস্যরা বিশৃঙ্খলায় জড়িত ছিলেন তাদের তিরস্কার তালেবানের

কড়া নজর প্রতিবেদকঃ

আফগানিস্তানের ক্ষমতা দখলের পর দেশটিতে সাধারণ ক্ষমা ঘোষণা করারস পরও যারা বিশৃঙ্খলায় জড়িত ছিলেন তাদের তিরস্কার করলেন তালেবান। জানানো হয়, সংগঠনটির সদস্যদের মধ্যে ক্ষমতার কোনো ধরনের অপব্যবহার সহ্য করা হবে না। এরপরও কিছু সদস্যের বিশৃঙ্খলার খবর সামনে এসেছে বলে উল্লেখ করেছে সংগঠনটি। এর জের ধরে তাঁদের তিরস্কার করেছে তালেবান।

গণমাধ্যমে বলা হয়েছে, সামাজিক যোগাযোগের মাধ্যম টুইটারে এ নিয়ে একটি পোস্ট করেছেন তালেবানের জ্যেষ্ঠ নেতা মোহাম্মদ ইয়াকুব। পোস্টে এক অডিও বার্তায় তিনি বলেন, কিছু দুর্বৃত্ত ও আফগানিস্তানের সাবেক সেনাবাহিনীর সদস্য তালেবানে যোগ দিয়েছিলেন। তাঁরা বেশ কিছু সহিংসতার ঘটনা ঘটিয়েছেন। এসব সদস্যকে তালেবান বাহিনী থেকে বের হয়ে যাওয়ার নির্দেশ দেন ইয়াকুব। এই নির্দেশনা না মানলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলেও সতর্ক করেছেন তিনি।

তালেবান নেতাদের অনুমতির তোয়াক্কা না করে এসব সদস্য হত্যাকাণ্ড চালিয়েছেন বলে উল্লেখ করেছেন মোহাম্মদ ইয়াকুব। এ ধরনের কোনো কার্যকলাপ সহ্য করা হবে না বলে হুঁশিয়ারি দেন তিনি। তবে কোন ঘটনার পরিপ্রেক্ষিতে তালেবানের এই নেতা এমন অভিযোগ এনেছেন, তা টুইটে জানানো হয়নি। মোহাম্মদ ইয়াকুবের ভাষ্য, ‘আফগানিস্তানে সাধারণ ক্ষমা ঘোষণা করা হয়েছে। এরপর কোনো মুজাহিদ কারও ওপর প্রতিশোধ নিতে পারবেন না।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *