কড়ানজর
  • September 28, 2020
  • Last Update August 15, 2020 7:07 am
  • গাজীপুর

মেজর (অব.) সিনহা হত্যা মামলায় ওসি প্রদীপ গ্রেপ্তার

মেজর (অব.) সিনহা হত্যা মামলায় ওসি প্রদীপ গ্রেপ্তার

মেজর (অব.) সিনহা হত্যা মামলায় ওসি প্রদীপ গ্রেপ্তার

কড়া নজর প্রতিবেদনঃ

সাবেক সেনা কর্মকর্তা সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলায় কক্সবাজারের টেকনাফ থানার প্রত্যাহারকৃত ওসি প্রদীপ কুমার দাসকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বৃহস্পতিবার চট্টগ্রাম থেকে পুলিশ তাকে গ্রেপ্তার করে। চট্টগ্রাম মহানগর পুলিশের কমিশনার মো. মাহাবুবর রহমান গ্রেপ্তারের বিষেয় জানিয়ে বলেছেন, “চট্টগ্রামের দামপাড়া বিভাগীয় পুলিশ হাসপাতালে এসেছিলেন প্রদীপ কুমার দাস। তাকে এখন পুলিশ হেফাজতে কক্সবাজারে নেয়া হচ্ছে। তিনি যেহেতু মামলার আসমি, তিনি সেখানে বিচারিক আদালতে আত্মসমর্পণ করবেন।”

র‌্যাবের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা বলেছেন, চট্টগ্রাম থেকে পুলিশ তাকে গ্রেফতার করেছে বলে শুনেছি। যেহেতু তার বিরুদ্ধে দায়ের হওয়া মামলার তদন্ত সংস্থা আমরা (র‌্যাব), তাই ধারণা করছি তাকে আমাদের কাছে হস্তান্তর করা হবে।

এর আগে অবসরপ্রাপ্ত মেজর সিনহা রাশেদ নিহতের ঘটনায় তার বোন শারমিন শাহরিয়া বাদী হয়ে গতকাল জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তামান্না ফারহার আদালতে একটি হত্যা মামলা দায়ের করেন। বুধবার (৫ আগস্ট)বুধবার রাতে প্রদীপ কুমারসহ এ মামলার আসামিদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে আদালত। । মামলায় ঘটনাস্থলে উপস্থিত পুলিশের উপ-পরিদর্শক (এসআই) লিয়াকত আলীকে প্রধান আসামী, টেকনাফ থানার ওসি প্রদীপ কুমার দাসকে দ্বিতীয় আসামী এবং অপর ৭ পুলিশ সদস্যকে আসামি করা হয়েছে। এ ঘটনার তদন্ত করে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেছেন তিনি (শারমিন)।

মেজর সিনহার বোনের দায়ের করা মামলায় বাহারছড়া পুলিশ তদন্ত কেন্দ্রের ইন্সপেক্টর লিয়াকতকে প্রধান আসামি ও টেকনাফ থানার প্রত্যাহারকৃত ওসি প্রদীপ কুমার দাসকে দ্বিতীয় আসামি করে আরও ৯ পুলিশ সদস্যের বিরুদ্ধে অভিযোগ আনা হয়।

মামলার অন্য আসামিরা হলেন- বাহারছড়া তদন্ত কেন্দ্রের উপপরিদর্শক (এসআই) নন্দ দুলাল রক্ষিত, কনস্টেবল সাফানুর করিম, কামাল হোসেন, আব্দুল্লাহ আল মামুন, সহকারী উপপরিদর্শক (এএসআই) লিটন মিয়া, সহকারী উপপরিদর্শক (এএসআই) টুটুল ও কনস্টেবল মোহাম্মদ মোস্তফা।

উল্লেখ্য, ৩১ আগস্ট (শুক্রবার) রাত ১০টার দিকে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভের বাহারছড়া ইউনিয়নের শামলাপুর চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন বাংলাদেশ সেনাবাহিনীর মেজর (অব.) সিনহা মোহাম্মদ রাশেদ খান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *