কড়ানজর
  • October 20, 2021
  • Last Update October 1, 2021 6:00 pm
  • গাজীপুর

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হকের স্ত্রী – মহীয়সী নারী- লায়লা আরজুমান্দ বানু’র প্রয়ান

করোনাভাইরাসে আক্রান্ত মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক সুস্থ হয়ে বাড়ি ফিরতে পারলেও ১৬ দিন হাসপাতালে থাকার পর মারা গেলেন তার স্ত্রী লায়লা আরজুমান্দ বানু।সোমবার সকাল পৌনে ৮টায় ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয় বলে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ তথ্য কর্মকর্তা সুফী আবদুল্লাহহিল মারুফ জানান।

মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ১৩ জুন নমুনা পরীক্ষায় মোজাম্মেল হক ও তার স্ত্রী লায়লা আরজুমান্দ বানুর সংক্রমণ ধরা পড়ে। পরে তাদেরকে সিএমএইচএ ভর্তি করা হয়।

মন্ত্রী সুস্থ হয়ে গত ২১ জুন রাতে মিন্টো রোডের বাসায় ফিরে যান। কিন্তু অবস্থা গুরুতর হওয়ায় ৭১ বছর বছর বয়সী লায়লা আরজুমান্দ বানুকে হাসপাতালেই থাকতে হয়। শেষ পর্যন্ত তাঁর আর বাসায় ফেরা হল না।

তাঁর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

লায়লা আরজুমান্দ বানু ১৯৪৯ সালে গাজীপুরে জন্ম গ্রহন করেন। ১৯৭৪ সালে তার সাথে মোজাম্মেল হকের বিয়ে হয়। দুই মেয়ে ও এক ছেলেকে রেখে গেছেন তিনি।

সোমবার বাদ জোহর গাজীপুর সিটি কর‌পো‌রেশন কবরস্থান সংলগ্ন মাঠে লায়লা আরজুমান্দ বানুর জানাজা হবে ব‌লে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় থে‌কে জানা‌নো হ‌য়ে‌ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *