কড়ানজর
  • September 19, 2021
  • Last Update September 19, 2021 9:03 pm
  • গাজীপুর

মাদ্রাসা বোর্ডিংয়ের খাবার খেয়ে ৪৫ জন অসুস্থ

মাদ্রাসা বোর্ডিংয়ের খাবার খেয়ে ৪৫ জন অসুস্থ

কড়া নজর প্রতিবেদকঃ

দিনাজপুরের বীরগঞ্জে ৮নং ভোগনগর ইউনিয়নের ভাবকী পাবনা গাড়া তাজুল উলুম এতিমখানা ও লিল্লাহ বোর্ডিং মাদ্রাসায় রাতের খাবার খেয়ে ৪৫ জন ছাত্র অসুস্থ হয়ে পড়েছে। বুধবার (২৫ আগস্ট) গভীর রাতে অসুস্থ ছাত্রদের বীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। এদিকে, মাদ্রাসার রান্না ঘরের পাশ থেকে একটি কীটনাশকের বোতল উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় উপজেলা প্রশাসন ও পুলিশ সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

জানা গেছে, অত্র মাদরাসায় বিভিন্ন বিভাগে ৮০ জন শিক্ষার্থী রয়েছে। বুধবার রাত ১০টার দিকে তারা খাবার শেষ করে। এ সময় অনেকে তিতা স্বাদ পায়। এর কিছুক্ষণ পর তাদের মাথা ঘুরে বমি শুরু হয়। মাদ্রাসা কর্তৃপক্ষ দ্রুত ছাত্রদের বীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। এর মধ্যে ৪৫ জনকে হাসপাতালে ভর্তি করা হয়। অন্যদের প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে। তাদের বয়স ৮-১২ বছরের মধ্যে। তারা সবাই হেফজ ও নাজারা শাখার শিক্ষার্থী।

এর আগে ২ আগস্ট নোয়াখালীতে বেগমগঞ্জ উপজেলার ৭নং একলাশপুর ইউনিয়নের ২নং ওয়ার্ডের পূর্ব একলাশপুর গ্রামের মদিনাতুল উলুম ইসলামিয়া মাদরাসা কমপ্লেক্স ও এতিমখানায় রাতের খাবার খেয়ে নুর হাদী নিশান (৯) নামে এক ছাত্রের মৃত্যু হয়েছে এবং  ১৭ ছাত্রকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের সবার বয়স ৯-১০ বছরের মধ্যে।

ধারণা করা হচ্ছে, রাতের খাবার খেয়ে বিষক্রিয়ায় ওই ছাত্রের মৃত্যু হয়েছে। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য মাদরাসার ছয় শিক্ষককে আটক করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *