কড়ানজর
  • December 1, 2021
  • Last Update October 1, 2021 6:00 pm
  • গাজীপুর

ভাসানচরে রোহিঙ্গাদের পালানোর চেষ্টা, আটক ২৪

ভাসানচরে রোহিঙ্গাদের পালানোর চেষ্টা,  আটক ২৪

কড়া নজর প্রতিবেদকঃ

নোয়াখালীর হাতিয়ার ভাসানচর থেকে পালানোর সময় গভীর জঙ্গল থেকে নারী, শিশুসহ ২৪ জন রোহিঙ্গাকে আটক করেছে কোস্টগার্ড ও এপিবিএনের সদস্যরা। বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) রাত আট থেকে প্রায় তিন ঘণ্টা ধরে অভিযান চালিয়ে ভাসানচর থানার প্রায় ১০ কিলোমিটার উত্তর-দক্ষিণে চরের গভীর জঙ্গল থেকে তাদের আটক করা হয়। আটক রোহিঙ্গাদের ভাসানচরের রোহিঙ্গা ক্যাম্পের সিইসি কার্যালয়ে হস্তান্তর করা হয়েছে।

আটক রোহিঙ্গারা হলেন এহেসান উল্লাহ (২২), কিসমত আরা বেগম (২১), সেনোয়ারা বেগম (২৫), নূরুল আজিম (২৩), সৈকত আরা (১৮), মো. ইব্রাহিম (৩১), জামালিদা আক্তার (২৬), মোহাম্মদ আলী (১৯), সেফায়েত উল্লাহ (২৮), হাসিনা আক্তার (২৬)। এ ছাড়া তাঁদের সঙ্গে আরও ১৪ জন শিশু ছিল।

জেলা পুলিশ সুপারের কার্যালয় সূত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে এপিবিএন ও কোস্টগার্ডের সাদাপোশাকধারী সদস্যরা জানতে পারেন ভাসানচরের উত্তর-পূর্ব দিকের এক গভীর জঙ্গলে রোহিঙ্গা দল পালিয়ে যাওয়ার জন্য অবস্থান করছে। এরপর রাত ৮টা থেকে পৌনে ১১ পর্যন্ত গভীর জঙ্গলে অভিযান পরিচালনা করেন তাঁরা। এ সময় ২৪ জনের একটি রোহিঙ্গা দলকে আটক করেন আইশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। আটকের পর রোহিঙ্গা নাগরিকেরা জানান, গতকাল রাতে দালালের মাধ্যমে তাঁদের ভাসানচর থেকে নদীপথে চট্টগ্রাম যাওয়ার কথা ছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *