কড়ানজর
  • October 17, 2021
  • Last Update October 1, 2021 6:00 pm
  • গাজীপুর

ভন্ডপীর মুত্তালিব চিশতি আটক

ভন্ডপীর মুত্তালিব চিশতি আটক

কড়া নজর প্রতিবেদকঃ

আব্দুল মুত্তালিব চিশতি নামে এক ভন্ড পীরকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ। তিনি আওয়ামী নির্মাণ শ্রমিক লীগের সিনিয়র সহ-সভাপতি। ইউপি নির্বাচনে মনোনয়ন বাণিজ্যসহ বিভিন্ন তদবিরের নামে অর্থ আত্মাসাতের অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) দুপুরে ডিবির গুলশান বিভাগের উপ-পুলিশ কমিশনার মশিউর রহমান গণমাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেছেন।

মশিউর রহমান জানান, ‘প্রতারণা করে মানুষের কাছ থেকে অর্থ আত্মসাৎসহ বিভিন্ন অভিযোগে কথিত পীর আব্দুল মুত্তালিব চিশতিকে গ্রেপ্তার করা হয়েছে। তার বিরুদ্ধে দু’টি মামলা রয়েছে।’

ডিবি জানায়, দুই স্ত্রী আর অসংখ্য মুরিদ থাকলেও এই ভণ্ড পীর পরিচালনা করতেন ‘ঢাকা গে কমিউনিটির দু’টি ওয়েব পেজ।  এর মাধ্যমে প্রায় একশ’ জন বয় ফ্রেন্ডের সঙ্গে অস্বাভাবিক ও বিকৃত যৌনাচারে লিপ্ত হতেন।

ডিবি আরও জানায়, তার লম্বা বয়ান এবং মোনাজাতে মুগ্ধ হয়ে অনেকেই মোবাইল নম্বর দিয়েছেন। এরপর প্রতারণার শুরু করে এই ভণ্ড পীর।

পীরবাদ ও রাজনৈতিক পদবি ব্যবহার করে বিভিন্ন মন্ত্রণালয়ে মাস্টার রোলে চাকরি দেওয়া, রাজউকের বিভিন্ন প্রকল্পে নির্মাণাধীন ফ্ল্যাট স্বল্পমূল্যে বরাদ্দ দেওয়া, দেশের বিভিন্ন ইউনিয়ন পরিষদ ও ও পৌরসভার চেয়ারম্যান, মেম্বার, ওয়ার্ড কাউন্সিলর, অথবা মেয়র প্রার্থীদেরকে নৌকা প্রতীক বরাদ্দ পাইয়ে দেওয়ার নাম করে একেকজনের কাছ থেকে নিয়েছে ৬  থেকে ১০ লাখ টাকা পর্যন্ত নিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *