কড়ানজর
  • July 6, 2022
  • Last Update October 1, 2021 6:00 pm
  • গাজীপুর

বুড়িগঙ্গায় লঞ্চডুবি-উদ্ধার ৩১ লাশ

বুড়িগঙ্গায় লঞ্চডুবি-উদ্ধার ৩১ লাশ

রাজধানীর শ্যামবাজার এলাকা সংলগ্ন বুড়িগঙ্গা নদীতে এক লঞ্চের ধাক্কায় আরেকটি ছোট লঞ্চ ডুবে যাওয়ার পর লঞ্চ ডুবির ঘটনায় এ পর্যন্ত ৩১ জনের লাশ উদ্ধার করা হয়েছে। উদ্ধারকাজে অংশ নেওয়া কোস্ট গার্ডের পক্ষ থেকে মৃতদেহ উদ্ধারের তথ্য জানানো হয়েছে।। এছাড়া আরও বেশ কয়েকজন নিখোঁজ রয়েছেন বলে জানা গেছে। শেষ খবর পাওয়া পর্যন্ত উদ্ধারে তৎপরতা চালাচ্ছেন নৌবাহিনী ও ফায়ার সার্ভিসের সদস্যরা।

আজ সোমবার সকাল সাড়ে নয়টার দিকে এমএল মর্নিং বার্ড নামের লঞ্চটি মুন্সিগঞ্জের কাঠপট্টি এলাকা থেকে সদরঘাটের উদ্দেশে রওনা হয়। সদরঘাটের কাছেই ফরাসগঞ্জ ঘাট এলাকায় নদীতে লঞ্চটি ডুবে যায়।বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) চেয়ারম্যান গোলাম সাদেক জানান, ময়ূর ২ নামে একটি লঞ্চ সদরঘাট লালপট্টি থেকে চাঁদপুরের দিকে যাচ্ছিল। ওই লঞ্চটি মর্নিং বার্ডকে ধাক্কা দেয়। এতে মর্নিং বার্ড নামের লঞ্চটি ডুবে যায়।

কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট হায়াত ইবনে সিদ্দিক জানিয়েছেন, রাজধানীর শ্যামবাজার এলাকা সংলগ্ন বুড়িগঙ্গা নদীতে লঞ্চডুবির ঘটনায় উদ্ধার অভিযান এখনো চলছে। অনেক মরদেহ উদ্ধার করা হয়েছে। জীবিত বা মৃত সবাইকে উদ্ধারের আগে পর্যন্ত অভিযান চলমান থাকবে। এ পর্যন্ত ৩১ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে বলেও জানান তিনি।

এর আগে ফায়ার সার্ভিস নিয়ন্ত্রণ কক্ষের কর্মকর্তা রোজিনা ইসলাম জানিয়েছেন, সোমবার সকাল সাড়ে ৯টার দিকে এ দুর্ঘটনার পর তাদের ডুবুরি দল ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার তৎপরতা শুরু করে। পাশাপাশি নৌবাহিনী ও কোস্ট গার্ড সদস্যরাও উদ্ধার অভিযানে অংশ নিয়েছেন বলে জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *