কড়ানজর
  • September 27, 2021
  • Last Update September 26, 2021 8:12 pm
  • গাজীপুর

প্রধান শিক্ষকের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ

প্রধান শিক্ষকের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ

কড়া নজর প্রতিবেদকঃ

জামালপুরের ইসলামপুরে চরপুটিমারী ইউনিয়নের টাবুরচর শেখের পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে এক নারী সহকর্মীকে ধর্ষণচেষ্টার অভিযোগ উঠেছে। এ ঘটনায় ওই শিক্ষিকা বিচার চেয়ে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস ও জেলা শিক্ষা অফিসারের নিকট লিখিত অভিযোগ করেছেন। অভিযোগ প্রাথমিকভাবে সত্যতা প্রমাণ হওয়ায় অভিযুক্ত প্রধান শিক্ষককে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার ধারাবাহিকতায় চরপুটিমারী ইউনিয়নের টাবুরচর শেখের পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ফরুকুজ্জামান বিপ্লব বুধবার (৮ সেপ্টেম্বর) বিদ্যালয়ে আসেন। ওইদিন বিদ্যালয়ের এক সহকারী শিক্ষিকাও আসেন। এ সময় তাকে একা পেয়ে বিদ্যালয়েই শ্লীলতাহানীর চেষ্টা করে প্রধান শিক্ষক ফারুকুজ্জামান।

উপজেলা শিক্ষা অফিসার মোহাম্মদ ফেরদৌস ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, “ওই শিক্ষিকা বুধবার বিকেলে আমার কাছে একটি লিখিত অভিযোগ নিয়ে আসেন। এ ঘটনায় বৃহস্পতিবার প্রাথমিক পর্যায়ে তদন্ত করে আমরা সত্যতা পাই। পরে বিষয়টি আমরা জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা (ডিপিও) স্যারকে জানাই এবং ওই শিক্ষিকাকে স্যারের কাছে পাঠাই।”

এ বিষয়ে জানতে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ফারুকুজ্জামানের সঙ্গে মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

জেলা শিক্ষা অফিসার মোহাম্মদ আব্দুর রাজ্জাক এ বিষয়ে বলেন, “আমরা তাকে সাময়িক বহিষ্কার করেছি। তিন সদস্য তদন্ত কমিটি করেছি। বিষয়টি তদন্ত করে সত্যতা প্রমাণিত হলে পরবর্তী পদক্ষেপ গ্রহণ করা হবে।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *