কড়ানজর
  • October 17, 2021
  • Last Update October 1, 2021 6:00 pm
  • গাজীপুর

প্রধানমন্ত্রীর জন্মদিনে ৭৫ লাখ মানুষ করোনা টিকা পাবেন

প্রধানমন্ত্রীর জন্মদিনে ৭৫ লাখ মানুষ করোনা টিকা পাবেন

কড়া নজর প্রতিবেদকঃ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে গ্রামাঞ্চলের ৮০ লাখ মানুষকে করোনাভাইরাসের টিকা দেওয়ার পদক্ষেপ নিয়েছে স্বাস্থ্য কর্তৃপক্ষ। গ্রামীণ কেন্দ্রিক পরিকল্পনা অনুযায়ী, ৮০ লাখের মধ্যে ৬০ লাখ ৯০ হাজার মানুষই মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) টিকার প্রথম ডোজ গ্রহণ করবেন।

প্রতিটি ইউনিয়ন পরিষদে কমপক্ষে দেড় হাজার জন, পৌরসভার প্রতিটি ওয়ার্ডে ৫০০ জন এবং সিটি কর্পোরেশনের প্রতিটি ওয়ার্ডে এক হাজার জন ভ্যাকসিন গ্রহণ করবেন বলে আশা করা হচ্ছে।

স্বাস্থ্য সেবা অধিদপ্তরের (ডিজিএইচএস) মহাপরিচালক ডা. খুরশিদ আলম বলেন, “প্রতিটি ইউনিয়ন পরিষদে তিনটি টিকাদান কেন্দ্র এবং পৌরসভার প্রতিটি ওয়ার্ডে একটি করে কেন্দ্র থাকবে। সিটি কর্পোরেশনের ওয়ার্ডগুলোর প্রত্যেকটিতে একটি করে কেন্দ্র থাকবে, কিন্তু প্রতিটি কেন্দ্রে তিনটি করে বুথ থাকবে।”

এর আগে ডিজিএইচএস প্রতিটি পৌরসভা কেন্দ্রে ২০০ জনকে, ইউনিয়ন পরিষদের প্রতিটি কেন্দ্রে ৬০০ জনকে এবং সিটি কর্পোরেশন এলাকার প্রতিটি কেন্দ্রে ৩৫৯ জনকে টিকা দেওয়া হয়েছিল। এবার প্রায় ৪ হাজার ৬০০টি ইউনিয়ন, ১ হাজার ৫৪টি পৌরসভা এবং সিটি কর্পোরেশনের অধীনে ৪৪৩টি ওয়ার্ডে টিকা দেওয়া হবে।

এছাড়া ৩২ হাজার ৭০৬ জন স্বাস্থ্যকর্মী টিকা কার্যক্রম পরিচালনা করবেন এবং ৪৮ হাজার ৪৫৯ জন স্বেচ্ছাসেবক তাদের সহায়তা করবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *