কড়ানজর
  • September 20, 2021
  • Last Update September 20, 2021 2:51 am
  • গাজীপুর

প্রতিভার স্বাক্ষর রেখে চলছেন গীতিকার-সুরকার-শিল্পী সুবাস দেব

প্রতিভার স্বাক্ষর রেখে চলছেন                                             গীতিকার-সুরকার-শিল্পী সুবাস দেব

কড়া নজর প্রতিবেদকঃ

সুবাস দেব। একাধারে গীতিকার, সুরকার, শিল্পী। ছাত্রজীবন থেকেই গানের প্রতি তাঁর অফুরন্ত ভালোবাসা। ছোটবেলা থেকেই সংগীতচর্চা করেছেন। অনেক প্রতিযোগীতায় অংশ নিয়ে পুরষ্কৃত হয়েছেন। মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধু, দেশমাতৃকা নিয়ে বেশ কিছু গান করেছেন। গানের পাশাপাশি তিনি কাব্য চর্চাও করেন।

বাংলাদেশ ধ্রুব পরিষদ থেকে সংগীতে প্রশিক্ষণ নিয়েছেন সুবাস দেব। বর্তমানে গাজীপুর ‘সুর বিচিত্রা রেকর্ডিং স্টুডিও’ ও ‘সুর বিচিত্রা’ ইউটিউব চ্যানেলের মাধ্যমে তাঁর প্রতিভাকে বিকশিত করছেন। তাঁর সুরারোপিত গানে কন্ঠ দিয়ে বৃষ্টি, রিপনের মত অনেক নতুন শিল্পী পরিচিতি লাভ করেছেন।

সঙ্গীত গ্রন্থাগার ও সঙ্গীত একাডেমি প্রতিষ্ঠা করা এই সঙ্গীতসাধকের স্বপ্ন। সেই আশাবাদ ব্যক্ত করে তিনি বলেন,‘সেই পথে এগুচ্ছি। আমি আমার এই প্লাটফর্মের মাধ্যমে দেশ ও দশের জন্য কিছু করতে চাই।’

দেশ-বিদেশের গীতিকারের গান সুর করে শ্রোতার মনের মণিকোঠায় ঠাঁই নিয়েছেন। সংগীত জগতে একজন উদীয়মান-সম্ভাবনাময় গীতিকার-সুরকার-শিল্পী হিসাবে আত্মপ্রকাশের অপেক্ষায় আছেন। তিনি প্রতিভার স্বাক্ষর রেখে ইউটিউব ও সামাজিক যোগাযোগমাধ্যমে শ্রোতা-ভক্তদের মাতিয়ে রেখেছেন।

সুরকার ও গীতিকার সুবাস দেব ১৯৮৩ সালের ৮ নভেম্বর দিনাজপুর জেলার হাটরামপুর গ্রামে জন্মগ্রহণ করেন। পিতা ভরেশ চন্দ্রদেব ও মা অরুনাবালার দ্বিতীয় সন্তান ।

জীবনের লক্ষ্য সম্পর্কে জানতে চাইলে শিল্পী বলেন, আমার স্বপ্ন দেশের অবহেলিত ঝরে পরা শিল্পীদের উজ্জীবিত করে গানের বাতায়নে তুলে ধরা। ছিন্নমূল পথশিশুদের থেমে থাকা জীবনকে গানের মাধ্যমে গতিশীল করে তাদের অধিকারকে সমাজে প্রতিষ্ঠা করা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *