কড়ানজর
  • September 20, 2021
  • Last Update September 20, 2021 2:51 am
  • গাজীপুর

পাবজি, ফ্রি ফায়ারের মতো ক্ষতিকর গেম বন্ধে বিটিআরসির নির্দেশ

পাবজি, ফ্রি ফায়ারের মতো ক্ষতিকর গেম বন্ধে বিটিআরসির নির্দেশ

কড়া নজর প্রতিবেদকঃ

পাবজি, ফ্রি ফায়ারসহ ক্ষতিকর অনলাইন গেম বন্ধের জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। সংস্থাটি জানিয়েছে, যেসব গেম-অ্যাপ বন্ধ করা সম্ভব নয়, সেগুলোর কার্যালয়কে বন্ধের জন্য চিঠি দেওয়া হবে। বিটিআরসির ভাইস চেয়ারম্যান সুব্রত রায় মৈত্র  এক প্রতিবেদনের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, “আমরা এ বিষয়ে উচ্চ আদালতের নির্দেশ হাতে পেয়েছি। এরপর মঙ্গলবার নির্দেশনা দেওয়া হয়েছে। পাবজি-ফ্রি ফায়ার বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে। ক্ষতিকর অ্যাপের তালিকা করা হচ্ছে। সবকটি হয়তো বন্ধ করা সম্ভব হবে না। সেগুলোর বিষয়ে তাদের কার্যালয়কে চিঠি দেওয়া হবে।”

এর আগে ভিডিও গেমসের বিষয়ে আদালতের নির্দেশনা হাতে পেলে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছিলেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার।

তিনি জানিয়েছিলেন, এখনও আমাদের হাতে আদালতের নির্দেশনা পৌঁছায়নি। নির্দেশনা আমাদের হাতে এলে দেখা হবে আদালত কী নির্দেশনা দিয়েছেন। সেই অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

প্রসঙ্গত, মানবাধিকার সংগঠন ল অ্যান্ড লাইফ ফাউন্ডেশনের পক্ষে রিটের পরিপ্রেক্ষিতে বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লার সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ ১৬ আগস্ট “ক্ষতিকারক” অনলাইন গেমের সব ধরনের লিংক বা ইন্টারনেট গেটওয়ে তিন মাসের জন্য বন্ধের নির্দেশ দেন। সংস্থাটি ২৪ জুন রিটটি দায়ের করেছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *