কড়ানজর
  • September 19, 2021
  • Last Update September 19, 2021 9:03 pm
  • গাজীপুর

তালেবানদের বিরুদ্ধে অন্তঃসত্ত্বা নারী পুলিশকে হত্যার অভিযোগ

তালেবানদের বিরুদ্ধে অন্তঃসত্ত্বা নারী পুলিশকে হত্যার অভিযোগ

কড়া নজর প্রতিবেদক

আফগানিস্তানের মধ্যাঞ্চলের ঘোর প্রদেশের ফিরোজকোহ শহরে শনিবার (৪ সেপ্টেম্বর) এক নারী ৮ মাসের অন্তঃসত্ত্বা পুলিশ সদস্যকে গুলি করে হত্যার অভিযোগ উঠেছে তালেবানদের বিরুদ্ধে। নিহত বানু নিগারকে  তার আত্মীয়দের সামনেই গুলি করা হয়।

তালেবানরা গণমাধ্যমকে জানিয়েছে,  নিগার নামে ওই নারীকে হত্যার পেছনে তাদের কোনো ভূমিকা নেই, এমনকি ঘটনাটির তদন্ত শুরু হয়েছে বলেও জানিয়েছে তারা।

তালেবান মুখপাত্র জবিউল্লাহ মুজাহিদ বলেছেন, “ ঘটনাটি সম্পর্কে আমরা ওয়াকিবহাল রয়েছি। আমি নিশ্চিত করে বলছি, কোনো তালেবান সদস্যই তাকে হত্যা করেনি।”

তিনি আরও বলেন, “পূর্ববর্তী প্রশাসনের সঙ্গে কাজ করেছে, এমন আফগানদের আমরা ইতোমধ্যেই ক্ষমার ঘোষণা দিয়েছি।” এসময় নিগার হত্যাকে তিনি “ব্যক্তিগত আক্রোশ বা অন্যকোনো ঘটনা”র জের ধরে হয়েছে বলেও জানান।

গণমাধ্যমে জানা যায়,  এই ঘটনার ব্যাপারে এখনও খুব বেশি তথ্য পাওয়া যাচ্ছে না, কারণ ফিরোজকোহ শহরে অনেকেই এ নিয়ে মুখ খুলতে চাইছে না। তবে এই ঘটনার এমন কিছু ছবি আত্মীয়-স্বজনরা শেয়ার করেছেন, যাতে একটি কক্ষের দেয়ালে ছিটকে পড়া রক্তের দাগ দেখা যাচ্ছে, সামনে পড়ে আছে একটি লাশ। নিহতের মুখ মারাত্মকভাবে বিকৃত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *