কড়ানজর
  • May 11, 2021
  • Last Update May 7, 2021 8:34 pm
  • গাজীপুর

ঢাকা সিটি করপোরেশন নির্বাচন –পরোয়ানা ছাড়া প্রার্থীদের গ্রেপ্তার নয়

কড়া নজর প্রতিবেদন –


আদালতের পরোয়ানা ছাড়া ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনের কোনো প্রার্থীকে গ্রেপ্তার না করতে সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন।
মঙ্গলবার (৭ জানুয়ারি) নির্বাচন ভবনে নিজ দপ্তরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ নির্দেশনার কথা জানান কমিশনের জ্যেষ্ঠ সচিব মো. আলমগীর।
বিএনপির পক্ষ থেকে আগের দিন প্রধান নির্বাচন কমিশনারের কাছে প্রার্থী-সমর্থকদের গ্রেপ্তারের অভিযোগ জানানো হয়। তখন তাদের অহেতুক হয়রানি করা হবেনা বলে আশ্বস্ত করেন সিইসি।
ইসি সচিব সাংবাদিকদের বলেন, “কমিশন গতকাল যে সিদ্ধান্ত নিয়েছে, সে অনুযায়ী আজ আমি ডিএমপি কমিশনারের সঙ্গে কথা বলেছি। সেখানে স্পষ্ট বলে দেওয়া হয়েছে, (তফসিলের) পূর্বের কোনো পরোয়ানা না থাকলে প্রার্থী বা সমর্থকদের গ্রেপ্তার করা যাবেনা।
“তবে (কেউ যদি) নতুন কোনো ক্রিমিনাল অফেন্স করে বা কোর্টের আদেশ থাকে সেক্ষেত্রে রাষ্ট্রে বা জনগণের জান বা সম্পদ রক্ষার জন্য তারা ব্যবস্থা নেবেন।”
২২ জানুয়ারিতে আইনশৃঙ্খলাবাহিনীর সঙ্গে সম্ভাব্য বৈঠকে এ বিষয়ে আরো নির্দেশনা দেওয়া হবে বলে তিনি জানান।
ভোট পেছাতে স্মারকলিপি
এদিকে সরস্বতী পূজার জন্য ৩০ জানুয়ারি ভোটের তারিখ পেছাতে কমিশনের কাছে দাবি জানিয়েছে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ ও বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ।
সংগঠন দুটির প্রতিনিধি দল এ সংক্রান্ত স্মারকলিপি একজন নির্বাচন কমিশনার ও ইসি সচিবের পৌঁছে দেন। এ বিষয়ে আদালতে রিট আবেদনও হয়েছে।
আলমগীর সাংবাদিকদের বলেন, “আমি কমিশনের কাছে বিষয়টি উপস্থাপন করব। কমিশন আলোচনা করে সিদ্ধান্ত নেবে।”
পূজা উদযাপন পরিষদের সভাপতি মিলন কান্তি দত্ত ও সাধারণ সম্পাদক নির্মল কুমার চ্যাটার্জী, হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের প্রেসিডিয়াম সদস্য কাজল দেবনাথ, যুগ্নসম্পাদক মনীন্দ্র কুমার নাথ, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক নির্মল কুমার চ্যাটার্জী, যুগ্ম সাধারণ সম্পাদক সন্তোষ শর্মা, সাংগঠনিক সম্পাদক পদ্মাবতী দেবী, দপ্তর সম্পাদক বিপ্লব দে ও সাংগঠনিক সম্পাদক সাগর হাওলাদার এসময় উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *