কড়ানজর
  • September 28, 2020
  • Last Update August 15, 2020 7:07 am
  • গাজীপুর

ঢাকা-ময়মনসিংহ দূরপাল্লার পরিবহনে মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি

ঢাকা-ময়মনসিংহ দূরপাল্লার পরিবহনে মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি

ঢাকা -ময়মনসিংহ ভায়া গাজীপুর চৌরাস্তা- একটি গুরুত্বপূর্ণ রুট। বৃহত্তর ময়মনসিংহ সহ উত্তরাঞ্চলের বেশিরভাগ মানুষ ঢাকায় প্রবেশে এই রুট ব্যবহার করেন। গাজীপুর মহানগরের অন্যান্য সড়ক কম বেশি ফাঁকা হলেও গাজীপুর চৌরাস্তা এলাকা দেখে মনে হওয়ার কোন কারণ নেই দেশজুড়ে চলছে করোনার ভয়াবহ বিস্তরণ।

গাজীপুরের প্রতিটি রুটেই চলছে গণপরিবহন। কথা ছিল স্বাস্থ্যবিধি মেনে চলবে এসব গণপরিবহন। কিন্তু কিছু কিছু পরিবহনে তা মানা হলেও বেশিরভাগ ক্ষেত্রেই মানা হচ্ছে না। গণপরিনহন চালুর প্রথম ক’দিন স্বাস্থ্যবিধি বলতে শারীরিক দূরত্ব বজায় রাখলেও ইদানিং সেটাও মানছে না অনেকেই। এতে করোনা ভাইরাস সংক্রমণ ভয়াবহ রূপ নিচ্ছে। গাজীপুর মহানগর ও জেলায় লক লক করে বাড়ছে করোনা সংক্রমণ ।

শুক্রবার গাজীপুর চৌরাস্তায় ময়মনসিংহগামী আলম এশিয়া সহ আরো কয়েকটি দূরপাল্লার পরিবহন স্বাস্থ্যবিধি না মেনে হেলপারদের মধ্যে যাত্রী উঠানোর রীতিমত যুদ্ধংদেহী আচরণ লক্ষ্য করা গেছে। গত কয়েকদিন আসন ফাঁকা রেখে শারীরিক দূরত্ব বজায় রাখলেও শুক্রবার গণপরিবহনে গাদাগাদি করে যাত্রী বহন করতে দেখা গেছে ময়মনসিংহ গামী পরিবহনে।বাড়তি ভাড়া নিয়ে আসন ফাঁকা না রেখে যাত্রী বহন করায় ক্ষোভ প্রকাশ করেছেন অনেকে।

সরকারি নির্দেশনা অনুযায়ী তাপমাত্রা পরীক্ষা করে যাত্রী তোলার কথা থাকলেও সেটা প্রথম দিন থেকেই মানছে না কোনো গণপরিবহন। এছাড়াও হ্যান্ড স্যানিটাইজার ও প্রতিদিন একাধিকবার জীবাণুনাশক স্প্রে করার কথা থাকলেও কোনোটাই করা হচ্ছে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *