কড়ানজর
  • September 28, 2020
  • Last Update August 15, 2020 7:07 am
  • গাজীপুর

ডুয়েটে ইংরেজি ভাষার উপর কর্মশালা অনুষ্ঠিত

কড়া নজর প্রতিবেদন-
গাজীপুরের ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (ডুয়েট) ব্রিটিশ কাউন্সিলের পরিচালনায় ইন্টারন্যাশনাল ইংলিশ ল্যাংগুয়েজ টেস্টিং সিস্টেম (আইইএলটিএস) বিষয়ক কর্মশালা আজ মঙ্গলবার অনুষ্ঠিত হয়। ডুয়েটের মানবিক ও সামাজিক বিজ্ঞান বিভাগের প্রধান অধ্যাপক ড. এ.কে.এম. জাকারিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পরিচালক (ছাত্র কল্যাণ) অধ্যাপক ড. মো. নজরুল ইসলাম।

বিশ্ববিদ্যালয়ের ইংলিশ ল্যাংগুয়েজ ক্লাব (ইএলসি) আয়োজনে ৩১১ নং সেমিনার কক্ষে অনুষ্ঠিত এ কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন ব্রিটিশ কাউন্সিলের হেড অব বিজনেস ডেভলপমেন্ট ( আইইএলটিএস এক্সামিনেশন সার্ভিস ) সারওয়াত মাসুদা রেজা ও বিজনেস পারস্যুট অফিসের (আইইএলটিএস এক্সামিনেশন সার্ভিস) উম্মে আয়শা মাসজুদা।
কর্মশালায় উম্মে আয়শা মাসজুদা আইইএলটিএস’র গুরুত্ব, প্রস্তুতি, অংশগ্রহণ প্রক্রিয়া বিষয়ে আলোচনা করেন। তিনি প্রশ্নোত্তর পর্বে অংশগ্রহণকারীদের নানা প্রশ্নের জবাব দেন।
পরে অংশগ্রহণকারীদের মধ্যে কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

কর্মশালায় ডুয়েটের সঙ্গে ব্রিটিশ কাউন্সিলের ‘অ্যাম্বাসেডর প্রোগাম ও আইইএলটিএস স্কলারশিপ স্কিম’ শীর্ষক একটি দ্বিপক্ষীয় সমঝোতা স্মারক চুক্তির বিষয়ে আলোচনা হয়। এ চুক্তি সম্পন্ন হলে ডুয়েটের শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা ব্রিটিশ কাউন্সিলের আইইএলটিএস কোর্সে অংশগ্রহণ ও প্রস্ততি কার্যক্রম ক্যাম্পাসেই সম্পন্ন করতে পারবে। এছাড়া ডুয়েটের কেন্দ্রীয় লাইবেরিতে একটি আইইএলটিএস কর্ণার চালু করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *