কড়ানজর
  • January 25, 2022
  • Last Update October 1, 2021 6:00 pm
  • গাজীপুর

ট্রেন লাইনচ্যূত: খুলনার সঙ্গে রেল যোগাযোগ বন্ধ

ট্রেন লাইনচ্যূত: খুলনার সঙ্গে রেল যোগাযোগ বন্ধ

কড়া নজর প্রতিবেদকঃ

রবিবার (২৯ আগস্ট) রাত ১২টা ৪০মিনিটের দিকে চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার উথলী রেলওয়ে স্টেশনে তেলবাহী ওয়াগন লাইনচ্যুত হওয়ার ঘটনা ঘটেছে। এতে খুলনার সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ রয়েছে।

সোমবার (৩০ আগস্ট) সকাল সাড়ে ৭টার দিকে ঈশ্বরদী থেকে উদ্ধারকারী ট্রেন এসে উদ্ধার কাজ শুরু করেছে। এ ঘটনার পর উথলী রেলওয়ে স্টেশনের পার্শ্ববর্তী দর্শনা, আনসারবাড়িয়া এবং সাবদালপুর স্টেশনে চারটি যাত্রীবাহী ট্রেন আটকা পড়েছে।

রেলওয়ের খুলনার এরিয়া অপারেটিং ম্যানেজার মো. মুজিবুর রহমান এ ঘটনা নিশ্চিত করেছেন। রেলওয়ের কর্মকর্তারা জানান, দুর্ঘটনা কবলিত ওয়াগনটি খুলনা থেকে জ্বালানি তেল নিয়ে নাটোরের উদ্দেশ্যে  যাচ্ছিল। জীবননগর উপজেলার উথলীতে লাইনচ্যুত হওয়া পাঁচটি ট্যাংকই তেল ভর্তি রয়েছে। পাকশী থেকে উদ্ধারকারী দলের ঘটনাস্থলে পৌঁছেছে। উদ্ধার  কাজ চলছে।

খুলনা রেলওয়ে স্টেশন মাস্টার মানিক চন্দ্র সরকার বলেন, “তেলবাহী ওয়াগনের লোড বগি লাইনচ্যুত হওয়ার ফলে ঢাকা থেকে খুলনাগামী চিত্রা এক্সপ্রেস ও সৈয়দপুর থেকে খুলনাগামী সীমান্ত এক্সপ্রেস আটকে আছে। লাইন ক্লিয়ার বা হওয়া পর্যন্ত এ ট্রেন খুলনায় আসতে পারছে না। এ সমস্যার কারণে খুলনা থেকেও ট্রেন ছাড়া হয়নি।”  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *