কড়ানজর
  • October 16, 2021
  • Last Update October 1, 2021 6:00 pm
  • গাজীপুর

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সব হল খুলবে ২১ অক্টোবর

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সব হল খুলবে ২১ অক্টোবর

কড়া নজর প্রতিবেদকঃ

২১ অক্টোবর থেকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) সকল হল খুলে দেওয়ার বিষয়ে সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিল। তবে ২ অক্টোবর সিন্ডিকেটের সভায় চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করা হবে। আসন্ন দুর্গাপূজা, ঈদ-ই-মিলাদুন্নবী ও লক্ষ্মীপূজা, প্রবারণা পূর্ণিমার ছুটি শেষে ২১ সেপ্টেম্বর হল খুলবে বলে সিন্ধান্ত নিয়েছে একাডেমিক কাউন্সিল।

বুধবার (২৯ সেপ্টেম্বর) সন্ধ্যা ছয়টা থেকে দিবাগত রাত ১২ টা পর্যন্ত অনলাইনে চলা অ্যাকাডেমিক কাউন্সিলের বৈঠকে এ সিদ্ধান্ত হয়। কাউন্সিলের কয়েকজন জ্যেষ্ঠ শিক্ষকের সঙ্গে কথা বলে এ তথ্য জানা গেছে।

তবে হলে ওঠার জন্য শিক্ষার্থীদের অন্তত করোনাভাইরাস টিকার প্রথম ডোজ গ্রহণ করতে হবে। গণরুম সংকট নিরসনের জন্য প্রথম বর্ষের শিক্ষার্থীদের আপাতত হলে উঠতে না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে একাডেমিক কাউন্সিল।একাডেমিক কাউন্সিলে অংশগ্রহণ করা শিক্ষকরা জানান, হল খুললেও শিক্ষার্থীদের ১৪ দিন সেখানে অবস্থান করতে হবে। মানতে হবে স্বাস্থ্যবিধি। এসময় শিক্ষার্থীরা হলে থেকেই অনলাইনে ক্লাস-পরীক্ষায় অংশগ্রহণ করবেন।

অন্যদিকে, প্রথম বর্ষের শিক্ষার্থীরা তাদের সমাপনী পরীক্ষা শেষ করে হলে উঠবে। এছাড়া ইতোমধ্যে যাদের স্নাতকোত্তর পরীক্ষা শেষ হয়েছে তাদের কেউই আবাসিক হলে উঠতে পারবেন না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *