কড়ানজর
  • September 27, 2021
  • Last Update September 26, 2021 8:12 pm
  • গাজীপুর

গাজীপুর থেকে দুই হত্যা মামলার আসামি গ্রেপ্তার

গাজীপুর থেকে দুই হত্যা মামলার আসামি গ্রেপ্তার

কড়া নজর প্রতিবেদকঃ

ময়মনসিংহ ও গাজীপুরে দুইটি হত্যা মামলার আসামি মানিক (৪৪) কে গ্রেপ্তার করে র‌্যাব-১। বৃহস্পতিবার (০৯ সেপ্টেম্বর) গাজীপুর সিটি করপোরেশনের মালেকেরবাড়ি এলাকা থেকে র‌্যাব তাকে গ্রেপ্তার করে।

গ্রেপ্তারকৃত মানিক মিয়া ময়মনসিংহের নান্দাইল থানার আমোদপুর গ্রামের বাসিন্দা।

র‌্যাব সূত্র জানায়, মানিকের বিরুদ্ধে অভিযোগ রয়েছে, ২০১৪ সালের ২৭ জুলাই ময়মনসিংহের নান্দাইল থানার আমোদপুর গ্রামের শফিকুল ইসলামের সঙ্গে টাকা-পয়সার লেনদেন নিয়ে বাকবিতণ্ডা হয় মানিক মিয়ার। একপর্যায়ে শফিকুলকে গলাটিপে শ্বাসরোধ করে ধানক্ষেতের কাঁদামাটির মধ্যে চুবিয়ে হত্যা করে। এ ঘটনায় নান্দাইল থানায় একটি হত্যা মামলা হয়। ঘটনার পর থেকে মানিক মিয়া আত্মগোপনে ছিলেন।

অপরদিকে, ২০১৯ সালের ১৯ মে অটোরিকশার সিরিয়াল নিয়ে গাজীপুর সিটি করপোরেশনের পশ্চিম ধীরাশ্রম এলাকায় সাজু আহাম্মদের (২৩) সঙ্গে মানিক মিয়ার ঝগড়া হয়। ঝগড়ার পরে মানিক মিয়া পরের দিন রাতে সাজু আহম্মদকে গাজীপুর মহানগরীর ডেমোরপাড়া এলাকায় নিয়ে যায়। সেখানে নৃশংসভাবে সাজুকে খুন করে লাশ ফেলে রেখে পালিয়ে যায় মানিক। এমন অভিযোগ এনে পুবাইল থানায় একটি হত্যা মামলা করা হয়। মানিক মিয়া ওই মামলার একমাত্র এজাহারনামীয় আসামি।

এ ঘটনার পর থেকে মানিক মিয়া কুমিল্লার চৌদ্দগ্রাম থানার কনকাপোত এলাকায় দিনমজুরের কাজ করে আত্মগোপনে থাকেন।

র‌্যাব আরও জানায়, হত্যাকাণ্ডের ঘটনায় নান্দাইল থানা পুলিশ র‌্যাব-১-এর কাছে আইনগত সাহায্য কামনা করে। এর প্রেক্ষিতে র‌্যাব ওই হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতকে গ্রেপ্তারে ছায়া তদন্ত শুরু করে।

এক পর্যায়ে আজ ভোররাতে গোপন সংবাদের ভিত্তিতে গাজীপুর মহানগরীর মালেকেরবাড়ী এলাকা থেকে মানিক মিয়াকে গ্রেপ্তার করে র‌্যাব। প্রাথমিক জিজ্ঞাসাবাদে ওই দুই হত্যাকাণ্ডে জড়িত থাকার কথা স্বীকার করেছেন গ্রেপ্তারকৃত মানিক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *