কড়ানজর
  • September 27, 2021
  • Last Update September 26, 2021 8:12 pm
  • গাজীপুর

গাজীপুর-ঢাকায় চলবে বিলাসবহুল বাস,যাতায়াতে সময় ৪০ মিনিট

গাজীপুর-ঢাকায় চলবে বিলাসবহুল বাস,যাতায়াতে সময় ৪০ মিনিট

কড়া নজর প্রতিবেদকঃ

গাজীপুর থেকে রাজধানীর বিমানবন্দর স্টেশন পর্যন্ত ডেডিকেটেড বাস করিডোরে ১৩০টি বিলাসবহুল বাস পরিচালনা করবে বাস র‌্যাপিড ট্রানজিট (বিআরটি) কর্তৃপক্ষ। এ সিস্টেমটি ২০২২ সালের ডিসেম্বরে চালু হওয়ার কথা রয়েছে।

ঢাকা বাস র‌্যাপিড ট্রানজিট কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সফিকুল ইসলাম গণমাধ্যমকে জানান, “দেশের প্রথম বিআরটি পরিষেবা পরিচালনার জন্য আমরা মোট ১৩০ টি বিলাসবহুল বাস কিনব। বাসগুলোর মধ্যে ৮০টি সিএনজি চালিত এবং ৫০ টি ব্যাটারি চালিত বৈদ্যুতিক বাস হবে। আমাদের পরামর্শদাতাদের ধারণা, ৮০টি সিএনজি চালিত বিশেষ বাস কেনার জন্য আমাদের ২০০ কোটি টাকা লাগবে। তবে বৈদ্যুতিক বাসের মূল্যের বিষয়ে এখনও চিন্তা করা হয়নি।”

তিনি আরও বলেন, “এই বাসগুলোতে ৭০ থেকে ৮০ জন যাত্রী পরিবহন করার ক্ষমতা থাকবে। এছাড়া দাঁড়ানোর জায়গাও থাকবে। বাসের মেঝে ও স্টপেজের প্ল্যাটফর্ম সমান স্তরে থাকবে। সুতরাং প্ল্যাটফর্ম ছাড়া যাত্রীরা উঠতে বা নামতে পারবে না।”

বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) এক সংবাদ সম্মেলনে সফিকুল ইসলাম বলেন, “সরকারি উদ্যোগে এটি হবে ঢাকা ও গাজীপুরের মধ্যে প্রথম এসি বাস পরিষেবা, যা আগামী বছর চালু হওয়ার কথা রয়েছে। এটি যাওয়া-আসায় মাত্র ৩৫ থেকে ৪০ মিনিট সময় নেবে এবং প্রায় ২০ হাজার যাত্রী প্রতি ঘণ্টায় যাতায়াত করতে পারবে।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *