কড়ানজর
  • October 26, 2021
  • Last Update October 1, 2021 6:00 pm
  • গাজীপুর

গাজীপুরে ফের আন্দোলনে স্টাইল ক্র্যাফটের শ্রমিকরা

কড়ানজর প্রতিবেদনঃ
গাজীপুর সিটি করপোরেশনের লক্ষীপুরা এলাকায় বকেয়া বেতন, ওভারটাইম, ঈদ বোনাস কর্মস্থলে নিরাপত্তার দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করছে স্টাইল ক্র্যাফটের শ্রমিক ও কর্মকর্তারা। একই দাবি নিয়ে টানা তিনদিন যাবৎ তারা সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছিল।

বৃহস্পতিবার (১৫জুলাই) সকাল থেকে কারখানার শ্রমিকরা ঢাকা-জয়দেবপুর সড়কে ব্যারিকেড তৈরী করে বিক্ষোভ শুরু করে।

কারখানার সুইং অপারেটর মর্জিনা আক্তার জানান, কারখানার শ্রমিদের জুন মাসের বেতন পরিশোধে একাধিকবার তারিখ দেয়া হলেও কর্তৃপক্ষ এখনো তা পরিশোধ করেননি। এছাড়াও ওভারটাইমের টাকাও বকেয়া রয়েছে। আমরা আমাদের প্রাপ্য দাবি নিয়ে গত ১০দিন যাবৎ কারখানার ভেতর কর্মবিরতি ও তিনদিন যাবৎ কারখানার ভেতর আন্দোলন করে আসছিলাম। কারখানার কর্তৃপক্ষ বেতন বোনাস পরিশোধের একাধিকবার আশ্বাস দিলেও বেতন বোনাস কিছুই দেয়নি। তাই বাধ্য হয়েই সড়ক অবরোধ করে আন্দোলনে নেমেছি।

কারখানার অপর কর্মকর্তা মাসুদ রানা জানান, কারখানার এক্সিকিউটিভ ও সিনিয়র এক্সিকিউটিভ চার বছরের বাৎসরিক ছুটির টাকা সাত মাসের বেতন ও ঈদ বোনাস বকেয়া রয়েছে। এছাড়াও ম্যানেজারদের ১১মাস ও এসিস্ট্যান্ট ম্যানেজারদের ৯মাস বেতন বকেয়া রয়েছে। কারখানা কর্তৃপক্ষ একাধিকবার তারিখ দিয়েও তা পরিশোধ করেননি। তাই বাধ্য হয়েই আন্দোলনে এসেছি।

গাজীপুর শিল্পাঞ্চল পুলিশের পরিদর্শক সমীর চন্দ্র সূত্রধর বলেন, শ্রমিকরা বকেয়া বেতন ভাতার দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করছে। তাদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে নেয়ার চেষ্টা করছি।

গাজীপুরে পোষাক শ্রমিকদের টানা তিনদেনর সড়ক অবরোধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *