কড়ানজর
  • September 28, 2021
  • Last Update September 28, 2021 11:09 am
  • গাজীপুর

গাজীপুরে জঙ্গি সদস্য গ্রেপ্তার

গাজীপুরে জঙ্গি সদস্য গ্রেপ্তার

কড়া নজর প্রতিবেদকঃ

গাজীপুর সিটি কর্পোরেশনের গাছা থানা এলাকা থেক নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন ‘আনসার আল ইসলাম’-এর এক শুরা সদস্য মো. ইরফান হোসেন (২৮)কে গ্রেপ্তার করেছে র‌্যাব-১২। এ সময় তার কাছ থেকে বেশ কিছু উগ্রবাদী জিহাদি বই ও লিফলেটসহ জঙ্গিবাদী বই এবং ছবি জব্দ করা হয়।

শুক্রবার (১০ সেপ্টেম্বর) জিএমপির গাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইসমাইল হোসেন এ তথ্য জানিয়েছেন।

গ্রেপ্তারকৃত ইরফান হোসেন জামালপুর জেলা সদর থানার মাঝপাড়া এলাকার মৃত ইউসুফ আলীর ছেলে। গাজীপুর মহানগরীর গাছা থানাধীন বসুরা এলাকায় ভাড়া বাসায় থাকতেন।

ওসি জানান, গতকাল বৃহস্পতিবার বিকেলে গাজীপুর মহানগরীর গাছা থানাধীন মীরের বাজার রোডের বসুরা এলাকায় নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন ‘আনসার আল ইসলাম’ এর কিছু সক্রিয় সদস্য একত্রিত হয়ে গোপন বৈঠক করছে। টাঙ্গাইল সদরের আশিকপুর এলাকায় টহলরত র‌্যাব-১২-এর সিরাজগঞ্জ সদর কোম্পানির একটি টিম এ গোপন সংবাদ পায়। র‌্যাব-১২ এর ওই টহল টিম রাত পৌনে ৮টার দিকে গাজীপুরের ওই এলাকার মাসুদের মার্কেটের সামনে অভিযান চালায়। এ সময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে কয়েকজন সেখান থেকে কৌশলে পালিয়ে যাওয়ার চেষ্টাকালে ইরফানকে আটক করে র‌্যাব সদস্যরা। এ সময় তার দেহ ও সঙ্গে থাকা ব্যাগ তল্লাশি করে ‘ইনসাইড আল কায়েদা অ্যান্ড দ্য তালিবান’, ‘কেন জিহাদ করবো’সহ কয়েকটি উগ্রবাদী জিহাদি বই ও লিফলেট এবং মোবাইল ফোন ও সিম জব্দ করা হয়। তার ব্যবহৃত মোবাইল ফোনে ফেসবুক, মেসেঞ্জার ও ইমো থেকে বিভিন্ন প্রকার উগ্রবাদী ও উস্কানিমূলক পোস্ট ও মেসেজের আলামত জব্দ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *