কড়ানজর
  • October 17, 2021
  • Last Update October 1, 2021 6:00 pm
  • গাজীপুর

কোভিড-১৯: রামেকে ২৪ ঘন্টায় ৮, চট্টগ্রামে ১ জনের মৃত্যু

কোভিড-১৯: রামেকে ২৪ ঘন্টায় ৮, চট্টগ্রামে ১ জনের মৃত্যু

কড়া নজর প্রতিবেদকঃ

গত ২৪ ঘন্টায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা আইসোলেশন ইউনিটে আরও আটজন মারা গেছেন। 

মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) সকাল ৮টা থেকে বুধবার (২২ সেপ্টেম্বর) সকাল ৮টার মধ্যে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তারা। এই সময়ে করোনাভাইরাসে কুষ্টিয়া থেকে আসা একজন রোগী মারা গেছেন। এছাড়া এ ভাইরাসের উপসর্গ নিয়ে মারা গেছেন রাজশাহীর তিন, নওগাঁর দুই, চাঁপাইনবাবগঞ্জ এক ও নাটোরের একজন।

এ মাসের ২২ দিনে রামেক হাসপাতালের করোনা ইউনিটে মারা গেছেন মোট ১৩৮ জন। এর আগে গত আগস্ট মাসে রামেক হাসপাতালের করোনা ইউনিটে মারা গেছেন ৩৭৪ জন। 

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে করোনাভাইরাস সংক্রমণে একজন এবং উপসর্গ নিয়ে সাতজন মারা গেছেন। এই এক দিনে চারজন মারা গেছেন হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্রে (আইসিইউ)। 

এদিকে ২৪০ শয্যার করোনা ইউনিটে মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ১২৩ জন। একদিন আগে এই সংখ্যা ছিল ১২২। বর্তমানে রাজশাহীর ৫৫ জন, চাঁপাইনবাবগঞ্জের ২৫ জন, নাটোরের ১৫ জন, নওগাঁর ১০ জন, পাবনার ১৩ জন, কুষ্টিয়ার একজন, চুয়াডাঙ্গার একজন, সিরাজগঞ্জের একজন এবং মেহেরপুরের দুইজন হাসপাতালে ভর্তি রয়েছেন।

চট্টগ্রামে করোনায় একজনের মৃত্যু

গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চট্টগ্রামে একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় মোট মৃতের সংখ্যা দাঁড়ালো এক হাজার ২৮৪ জনে। এছাড়া একই সময়ে নতুন আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৪৮ জন। এর মধ্য দিয়ে জেলায় মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়ালো এক লাখ এক হাজার ৪৩৬ জনে।

বুধবার (২২ সেপ্টেম্বর) সকালে চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।

সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের বিভিন্ন ল্যাবে এক হাজার ৭৫৫ জনের নমুনা পরীক্ষায় ৪৮ জনের দেহে করোনার জীবাণু শনাক্ত হয়। নমুনা পরীক্ষার তুলনায় সংক্রমণের হার ২ দশমিক ৭৪ শতাংশ। শনাক্তদের মধ্যে নগরের ২৮ জন ও উপজেলার ২০ জন।

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১২ জন, ফৌজদারহাট বিআইটিআইডি ল্যাবে ১৯ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে দুইজন ও শেভরণ হাসপাতাল ল্যাবে আটজনের করোনা শনাক্ত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *