কড়ানজর
  • October 17, 2021
  • Last Update October 1, 2021 6:00 pm
  • গাজীপুর

কোভিড-১৯: ময়মনসিংহ মেডিকেলে ৯, রাজশাহী মেডিকেলে উপসর্গে ২ জনের মৃত্যু

কোভিড-১৯: ময়মনসিংহ মেডিকেলে ৯, রাজশাহী মেডিকেলে উপসর্গে ২ জনের মৃত্যু

কড়া নজর প্রতিবেদকঃ

ময়মনসিংহ মেডিকেল কলেজে গত ২৪ ঘণ্টায় নয়জনের মৃত্যু হয়েছে। তাঁদের মধ্যে করোনায় আক্রান্ত হয়ে একজন ও করোনার উপসর্গ নিয়ে আটজনের মৃত্যু হয়েছে। সেপ্টেম্বরে এ হাসপাতালে এক দিনে সর্বোচ্চ মৃত্যুর ঘটনা এটি।

শুক্রবার (২৪ সেপ্টেম্বর) সকাল আটটা থেকে শনিবার (২৫ সেপ্টেম্বর) সকাল আটটা পর্যন্ত ময়মনসিংহ সদরের অনিল চক্রবর্তী (৮৫) করোনায় আক্রান্ত হয়ে মারা যান। মারা যাওয়া রোগীদের মধ্যে ময়মনসিংহের পাঁচজন, নেত্রকোনার তিনজন ও টাঙ্গাইলের একজন।

এ নিয়ে চলতি সেপ্টেম্বরে ময়মনসিংহ মেডিকেলে করোনা ও উপসর্গে ১০০ জনের মৃত্যু হয়েছে। সেপ্টেম্বরের হিসাবে গড়ে প্রতিদিন চারজনের বেশি মানুষের মৃত্যু হচ্ছে এখানে। এর আগে করোনা ও করোনার উপসর্গ নিয়ে জুলাইয়ে ৪৮২ এবং আগস্টে ৪১৯ জনের মৃত্যু হয় এ হাসপাতালে।

রাজশাহী বিভাগে ০ জন তবে রামেকে উপসর্গে ২ জন।

রাজশাহী বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে কারও মৃত্যু হয়নি। এর আগের ২৪ ঘণ্টায় বিভাগে করোনায় দুজন মারা যান। চলতি মাসে এ নিয়ে চতুর্থবার মৃত্যুহীন দিন কাটল। করোনায় বিভাগে মোট মারা গেছেন ১ হাজার ৬৬০ জন।

এদিকে বিভাগে গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৪৪৭ জনের নমুনা পরীক্ষা করে ৫০ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৩ দশমিক ৪৬। আগের ২৪ ঘণ্টায় বিভাগে শনাক্তের হার ছিল ৩ দশমিক ৯৮। শনিবার (২৫ সেপ্টেম্বর) রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক নাজমা আক্তার স্বাক্ষরিত প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।

তবে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে গত ২৪ ঘণ্টায় করোনার উপসর্গ নিয়ে দুজন মারা গেছেন। দুজনেরই বাড়ি রাজশাহীতে। আগের দিন উপসর্গ নিয়ে মারা গিয়েছিলেন চারজন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *