কড়ানজর
  • September 20, 2021
  • Last Update September 20, 2021 2:51 am
  • গাজীপুর

কোভিড-১৯: ময়মনসিংহ মেডিকেলে ৭ ‍মৃত্যু, চট্টগ্রামে ২ মৃত্যু

কোভিড-১৯: ময়মনসিংহ মেডিকেলে ৭ ‍মৃত্যু, চট্টগ্রামে ২ মৃত্যু

কড়া নজর প্রতিবেদকঃ

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় সাত জন মারা গেছেন। এদের মধ্যে তিন জন করোনা পজিটিভ, বাকিরা উপসর্গ নিয়ে মারা গেছেন।

মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) জানানো তথ্যমতে, করোনায় মারা যাওয়া তিন জনই ময়মনসিংহের বাসিন্দা। এছাড়া করোনার উপসর্গ নিয়ে টাঙ্গাইলের দুই জন, নেত্রকোনা ও শেরপুরের একজন করে রোগী মারা গেছেন।  

মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন হাসপাতালের করোনা বিষয়ক ফোকাল পারসন ডা. মহিউদ্দিন খান মুন। তিনি বলেন, হাসপাতালে নতুন করে ১১ জন রোগী ভর্তি হয়েছেন। বর্তমানে হাসপাতালের করোনা ইউনিটে ১০০ জন এবং আইসিইউতে ১০ জন রোগী চিকিৎসা নিচ্ছেন। এছাড়া ৮ জন রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

চট্টগ্রামে শনাক্ত ৯৭, মৃত্যু ২

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চট্টগ্রামে আরও দুই জন মারা গেছেন। মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) সকালে জানানো হয় গত ২৪ ঘণ্টায় নগরীর বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ওই দুই রোগীর মৃত্যু হয়। একই সময়ে চট্টগ্রামে ৯৭ জনের করোনা শনাক্ত হয়েছে। সিভিল সার্জন কার্যালয়ের প্রতিবেদন থেকে এসব তথ্য জানা যায়।

এ নিয়ে চট্টগ্রামে এখন পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন এক হাজার ২৭৬ জন। এর মধ্যে ৭০৪ জন চট্টগ্রাম নগরীর, বাকি ৫৭২ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। অন্যদিকে এই পর্যন্ত চট্টগ্রামে করোনা রোগী শনাক্ত হয়েছেন এক লাখ ৯৬২ জন। এর মধ্যে ৭৩ হাজার ১৮২ জন চট্টগ্রাম নগরীর। বাকি ২৭ হাজার ৭৮০ জন চট্টগ্রামের বিভিন্ন উপজেলার বাসিন্দা।
  
সিভিল সার্জন কার্যালয়ের প্রতিবেদন থেকে জানা যায়, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের ১২টি ল্যাবে এক হাজার ৩৫৪টি নমুনা পরীক্ষায় ৯৭ জনের করোনা শনাক্ত হয়। এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৭৮টি, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৪৪৬টি, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ১৭২টি, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১৬৩টি এবং আরটিআরএল ল্যাবে ১০টি নমুনা পরীক্ষা করা হয়। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *