কড়ানজর
  • September 27, 2021
  • Last Update September 26, 2021 8:12 pm
  • গাজীপুর

কোভিড-১৯: বিশ্বে আক্রান্ত ও মৃত্যু বাড়ছে ডেল্টার কারণে

কোভিড-১৯: বিশ্বে আক্রান্ত ও মৃত্যু বাড়ছে ডেল্টার কারণে

কড়ানজর প্রতিবেদকঃ

করোনাভাইরাসের নতুন ধরন “ডেল্টার” কারণে প্রতিদিনই বাড়ছে মৃত্যু ও আক্রান্তের সংখ্যা। ভাইরাসটিতে বিশ্বে এ পর্যন্ত আক্রান্তের ২০ কোটি ৬২ লাখ ৫১ হাজার ৭৮০ জন। একই সঙ্গে ৪৩ লাখ ৪৮ হাজার ১৯৩ জন মানুষ মারা গেছেন।  এ পর্যন্ত বিশ্বজুড়ে মোট ৪৫৭ কোটি ৪ লাখ ৫৯ হাজার ৩১৬ ডোজ করোনাভাইরাসের টিকা দেওয়া হয়েছে।

শুক্রবার (১৩ আগস্ট) বিশ্বজুড়ে এ মহামারিতে আক্রান্ত, মৃত্যু ও সুস্থ হয়ে ওঠা ব্যক্তিদের হালনাগাদ তথ্য প্রদানকারী ওয়েবসাইট এ তথ্য জানিয়েছে।

বলা হয়েছে, করোনাভাইরাসে এখন পর্যন্ত সবচেয়ে বেশি শনাক্ত ও মৃত্যু যুক্তরাষ্ট্রে। দেশটিতে শনাক্ত হয়েছেন ৩ কোটি ৭২ লাখ ৩ হাজার ৬৪৯ জন এবং মারা গেছেন ৬ লাখ ৩৬ হাজার ২৯৮ জন।

ল্যাটিন আমেরিকার দেশ ব্রাজিলে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৫ লাখ ৬৬ হাজার ৯৮৮ জনে। দেশটিতে এ পর্যন্ত আক্রান্ত হয়েছে ২ কোটি ২৮ লাখ ৫ হাজার ৬৭ জন। মৃত্যুর দিক দিয়ে দেশটির অবস্থান দ্বিতীয়।

এদিকে, বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তরের পাঠানো তথ্য অনুযায়ী, করোনাভাইরাসে সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ের মাঝে ২৪ ঘণ্টায় (বুধ থেকে বৃহস্পতি) দেশে আরও ২১৫ জনের মৃত্যু হয়েছে। এ সময় সংক্রমণ শনাক্ত হয়েছে আরও ১০ হাজার ১২৬ জনের শরীরে।

অধিদপ্তর আরও জানায়, এখন পর্যন্ত দেশে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৩ হাজার ৬১৩ জনে। এ পর্যন্ত আক্রান্তের সংখ্যা ১৩ লাখ ৯৬ হাজার ৮৬৮ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *