কড়ানজর
  • January 25, 2022
  • Last Update October 1, 2021 6:00 pm
  • গাজীপুর

কোভিড-১৯: টাঙ্গাইলে ১.৭৩%, রাজশাহীতে ৭.৬১% শনাক্ত

কোভিড-১৯: টাঙ্গাইলে ১.৭৩%, রাজশাহীতে ৭.৬১% শনাক্ত

কড়া নজর প্রতিবেদকঃ

টাঙ্গাইলে গত ২৪ ঘণ্টায় ১১৫টি নমুনা পরীক্ষা করে ২ জন কোভিডে আক্রান্ত হয়েছে। ফলে জেলায় আক্রান্তের বর্তমান হার ১.৭৩%। 

শনিবার (১১ সেপ্টেম্বর) সকাল পর্যন্ত জেলায় মোট ১৬ হাজার ৫৮৫ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। তবে, গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে কেউ মারা যায়নি। এ পর্যন্ত মোট ২৫৬ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছে। 

জেলা সিভিল সার্জন অফিস সূত্রে জানা যায়, গত ২ মাস ধরে টাঙ্গাইলে আক্রান্তের হার অনেকাংশেই কমেছে। গত ৭ দিন ধরে জেলায় আক্রান্তের হার ৯%-এর মধ্যে রয়েছে। 

রাজশাহীতে ৭.৬১% শনাক্ত

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে আরও ৫ জন মারা গেছেন। তাদের মধ্যে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে একজন এবং করোনা উপসর্গ নিয়ে ৪ জন মারা গেছেন। 

হাসপাতাল সূত্রে জানা যায়, শুক্রবার (১০ সেপ্টেম্বর) সকাল ৮টা থেকে শনিবার (১১ সেপ্টেম্বর) সকাল ৮টার মধ্যে চিকিৎসাধীন অবস্থায় তারা মারা যান। 

নিহতদের মধ্যে ৪ জন পুরুষ এবং একজন নারী। যাদের মধ্যে ২ জনের বয়স ৬১ বছরের ওপরে, একজনের বয়স ৫১ থেকে ৬০ বছর, একজন ৪১ থেকে ৫০ বছর বয়সী এবং আরেক জনের বয়স ১১ থেকে ২০ বছরের মধ্যে। 

পরিচালক আরও জানান, বর্তমানে রাজশাহীর ৭৬ জন, চাঁপাইনবাবগঞ্জের ২৫ জন, নাটোরের ১৯ জন, নওগাঁর ১০ জন, পাবনার ১২ জন, কুষ্টিয়ার ৮ জন, চুয়াডাঙ্গার ৪ জন এবং জয়পুরহাটের একজন হাসপাতালে ভর্তি রয়েছেন। এবং করোনাভাইরাস উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন আরও ৬৬ জন। 

এর আগে শুক্রবার (১০ সেপ্টেম্বর) রামেক হাসপাতাল ল্যাবে ৯৪ জনের নমুনা পরীক্ষা করে ১২ জন করোনাভাইরাস আক্রান্ত হয়েছেন। 

পরীক্ষার অনুপাতে আক্রান্তের হার রাজশাহীর ৭.৬১%, নাটোরের ১২.৫০% এবং চাঁপাইনবাবগঞ্জের ৮.৩৩%। 

 সেপ্টেম্বরের এই ১১ দিনে রামেক হাসপাতালের করোনা ইউনিটে মারা গেছেন ৭৫ জন। এর মধ্যে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ২৪ জন, উপসর্গ নিয়ে ৪২ জন এবং করোনাভাইরাস নেগেটিভ আসা সত্ত্বেও অন্যান্য শারীরিক জটিলতায় ৭ জনের মৃত্যু হয়েছে। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *