কড়ানজর
  • October 17, 2021
  • Last Update October 1, 2021 6:00 pm
  • গাজীপুর

ইকুয়েডরে কারাগারে দাঙ্গা, নিহত ২, আহত কয়েক ডজন

ইকুয়েডরে কারাগারে দাঙ্গা, নিহত ২, আহত কয়েক ডজন

কড়া নজর প্রতিবেদকঃ

ইকুয়েডরের কারাগারে দাঙ্গায় কমপক্ষে ২৪ জন বন্দি নিহত হয়েছে এবং আহত হয়েছে আরও কয়েক ডজন। মাদক চক্রের দুটি দলের মধ্যে এই দাঙ্গা হয়েছে। এই বছর কারাগারটিতে এটি তৃতীয় দাঙ্গা। মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে।

ওই প্রতিবেদনে বলা হয়েছে, ইকুয়েডরের গুয়াইয়াস প্রদেশের গায়াকুইল শহরের পেনিটেনসিয়ারিয়া দেল লিটোরাল কারাগারে এই সহিংস দাঙ্গার ঘটনা ঘটে। মঙ্গলবার সকাল সাড়ে ৯টার দিকে বন্দিদের মধ্যে সহিংসতা শুরু হয়। গায়াকুইলের প্রধান কারাগারের একটি ইউনিট নিয়ন্ত্রণের জন্য বন্দিদের মধ্যে বন্দুকযুদ্ধ ও বোমা বিনিময় হয়।

আঞ্চলিক পুলিশ কমান্ডার জেনারেল ফাউস্তো বুয়েনাও সাংবাদিকদের বলেন, “নিহত বন্দীদের মধ্যে অন্তত পাঁচজনের শিরশচ্ছেদ করা হয়েছে। এছাড়া প্রায় ৪৮ জন আহত হয়েছে।”

ইকুয়েডরের কারাগার কর্তৃপক্ষ এসএনএআই এক বিবৃতিতে জানিয়েছে, “গোলাগুলি ও বিস্ফোরণের কারণে কারাগারের মধ্যে প্রয়োজনীয় সতর্কতামূলক পদক্ষেপ নেওয়া হয়। উভয়পক্ষের মধ্যে দাঙ্গা ও সহিংসতার কারণে ২৪ জন কারাবন্দি নিহত হয়েছেন এবং ৪৮ জন আহত হয়েছেন। দাঙ্গার পর বিকেলের দিকে কারাগারে ফের নিয়ন্ত্রণ আরোপ করে কর্তৃপক্ষ। এছাড়া নিরাপত্তা বাড়াতে কারাগারের ভেতরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয় এবং কারাগারের বাইরে সামরিক বাহিনীর সদস্যদের মোতায়েন করা হয় “

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *