কড়ানজর
  • March 3, 2021
  • Last Update January 31, 2021 2:56 am
  • গাজীপুর

আজ শেখ হাসিনার কারাবন্দি দিবস

আজ শেখ হাসিনার কারাবন্দি দিবস

কড়া নজর প্রতিবেদনঃ
প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ। প্রতি বছর দিবসটি উপলক্ষে আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনগুলো নানা কর্মসূচি পালন করলেও এবার বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের কারণে তা সীমিত করা হয়েছে।

জানা গেছে, ২০০৭ সালের ১৬ জুলাই ফখরুদ্দীন আহমদের নেতৃত্বাধীন তত্ত্বাবধায়ক সরকারের কথিত দুর্নীতিবিরোধী অভিযানকালে গ্রেপ্তার হন শেখ হাসিনা। বেশ কয়েকটি দুর্নীতির মামলায় দীর্ঘ ১১ মাস সংসদ ভবন চত্বরে স্থাপিত বিশেষ কারাগারে বন্দি রাখা হয় তাকে। পরে জরুরি অবস্থার মধ্যেই দেশজুড়ে আন্দোলন ও প্রতিবাদের মুখে এবং উন্নত চিকিৎসার প্রয়োজনে তিনি ৮ সপ্তাহের জামিনে মুক্তি পান।

মুক্তি পেয়েই চিকিৎসার উদ্দেশে যুক্তরাষ্ট্রে যান তিনি। সেখানে চিকিৎসাধীন অবস্থায়ই তার অস্থায়ী জামিনের মেয়াদ কয়েক দফা বাড়ানো হয়। পরে ২০০৮ সালের ২৯ ডিসেম্বরের জাতীয় নির্বাচনে ঐতিহাসিক বিজয়ের মধ্য দিয়ে ২০০৯ সালের ৬ জানুয়ারি তার নেতৃত্বাধীন আওয়ামী লীগসহ মহাজোট সরকার গঠিত হয়। দ্বিতীয়বারের মতো প্রধানমন্ত্রী হন শেখ হাসিনা।

দিবসটি উপলক্ষে আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনগুলো আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিলসহ

বিভিন্ন কর্মসূচি পালন করবে। বৃহস্পতিবার সকাল ১১টায় ২৩ বঙ্গবন্ধু এভিনিউস্থ কেন্দ্রীয় কার্যালয়ে সংক্ষিপ্ত আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করেছে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ। সকাল ১০টায় রাজধানীর ১৯ বঙ্গবন্ধু এভিনিউয়ের কেন্দ্রীয় কার্যালয়ে আলোচনা সভার আয়োজন করেছে কৃষক লীগ। তাছাড়া রাজধানীর বিভিন্ন থানা ও ওয়ার্ডের উদ্যোগে মিলাদ এবং দোয়া মাহফিল ও দুস্থদের মধ্যে খাবার বিতরণ কর্মসূচির আয়োজন করেছে দলীয় নেতাকর্মীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *