কড়ানজর
  • September 28, 2021
  • Last Update September 28, 2021 11:09 am
  • গাজীপুর

আজ দেশে আসবে পাইলট নওশাদের মরদেহ

আজ দেশে আসবে পাইলট নওশাদের মরদেহ

কড়া নজর প্রতিবেদকঃ

মাঝ আকাশে ‘হার্ট অ্যাটাকের’ পর ভারতের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যাওয়া বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পাইলট নওশাদ আতাউল কাইয়ুমের মরদেহ বৃহস্পতিবার (২ আগস্ট) সকালে দেশে আনা হবে। সকাল সাড়ে আটটার দিকে তাকে বহনকারী বিমানটি দেশে দেশে এসে পৌঁছাবে।

বুধবার (১ সেপ্টেম্বর) গণমাধ্যমকে এ তথ্য তথ্য জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী।

প্রতিমন্ত্রী বলেন, শোকাবহ আমরা সবাই, একজন সন্মানিত পাইলট। তিনি এর আগেও বিভিন্ন দুর্যোগপূর্ণ মুহূর্তে অনেক যাত্রীর জীবন বাঁচাতে যে ক্রেডিট উনি দেখিয়েছেন এবং যাত্রীদের নিরাপদে অবতরণের ব্যাপারে উনি সমর্থ হয়েছেন। উনি আজ আমাদের মাঝে নেই, আমরা অত্যন্ত শোকাবহ। যতো দ্রুত সম্ভব তার মৃতদেহ দেশে আনার ব্যবস্থা নেওয়া হয়েছে। সম্ভবত আগামীকাল সকাল ৮ টায় উনার মরদেহ আসবে।

তিনি বলেন, ক্যাপ্টেন নওশাদকে দেশে আনার বিষয়ে বেশ কয়েকটি অপশন রাখা হয়েছে। একটি হচ্ছে বিমানের কোনো ফ্লাইট সেখানে জরুরী অবতরণ করে অবতরণ করে তাকে নিয়ে দেশে আসা বা নিয়মিত ফ্লাইটে করে তাকে আনা অথবা বাংলাদেশ থেকে বিমানের একটি ফ্লাইট পাঠিয়ে আনা। সবগুলো অপশনই খোলা আছে। যেটিতে সহজ হবে সেটিতেই দ্রুত তাকে দেশে আনা হবে।

তিনি আরও বলেন, ভারতের সঙ্গে আমাদের এখন নিয়মিত ফ্লাইট চলাচল হচ্ছে না। এ কারণে পররাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমতি নিয়ে ভারতের বেসামরিক বিমান চলাচল মন্ত্রণালয়ের অনুমতি নিতে হবে। এসব প্রক্রিয়া চলছে।

ক্যাপ্টেন নওশাদকে বনানী কবরস্থানে দাফন করা হতে পারে বলে গণমাধ্যমকে জানিয়েছেন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের উপ-মহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *