কড়ানজর
  • September 20, 2021
  • Last Update September 20, 2021 2:51 am
  • গাজীপুর

অনিবন্ধিত সব অনলাইন বন্ধ করা সমীচীন হবে না

অনিবন্ধিত সব অনলাইন বন্ধ করা সমীচীন হবে না

কড়া নজর প্রতিবেদকঃ

সাত দিনের মধ্যে অনিবন্ধিত সব অনলাইন নিউজ পোর্টাল বন্ধ করা সমীচীন হবে না বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী হাছান মাহমুদ। এ বিষয়ে আদালতকে অবহিত করা হবে বলেও মন্ত্রী জানান।  বুধবার (১৫ সেপ্টেম্বর) দুপুরে সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় শেষে এ কথা বলেন তিনি।

অনিবন্ধিত অনলাইন নিউজ পোর্টাল বন্ধের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। কিন্তু অনেক নিউজ পোর্টাল নিবন্ধনের জন্য আবেদন করেছে, তাদের কি হবে- এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, “আমরা আদালতকে জানাবো, সাত দিনের মধ্যে সবগুলো বন্ধ করে দেওয়া সমীচীন হবে না।”

যেসব পত্রিকা নিবন্ধনের জন্য আবেদন করেছে কিন্তু দীর্ঘসময় চলে গেলেও অল্প কিছু গণমাধ্যমকে নিবন্ধনের আওতায় আনা হয়েছে। এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, “আমরা আবেদন পাওয়ার পর সেটা যাচাই-বাচাই করার জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠাই। স্বরাষ্ট্র মন্ত্রণালয় সেগুলো তদন্তকারী সংস্থাকে দেয়। সেটি শেষ করে না আসা পর্যন্ত আমরা নিবন্ধন দিতে পারি না।”

তথ্যমন্ত্রী বলেন, “ভবিষ্যতেও অনলাইন রেজিস্ট্রেশন দেওয়া হবে। একটি প্রক্রিয়ার মাধ্যমে রেজিস্ট্রেশন দেওয়া হচ্ছে। আমরা আদালতের কাছে সেটি উপস্থাপন করবো। আমরা কিছু অনলাইন বন্ধ করে দিবো। ইতিমধ্যে কিছু অনলাইন বন্ধ করেও দেওয়া হয়েছে। এটি একটি চলমান প্রক্রিয়া এবং যাচাই-বাছাই ছাড়া সবগুলোকে একসঙ্গে বন্ধ করে দেওয়া কতটুকুক সমীচীন সেটিও ভাবার বিষয়।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *